আইফোনে স্টোরেজ সুবিধা গুগল ফটোতে।

বন্ধুরা আপনারা iphone এর ছবি যেভাবে স্টোর করবেন গুগল ফটোতে। আজকাল কার সময়ে মানুষের শত শত ছবি আর ভিডিও প্রতিনিয়ত ক্যাপচার করে চলেছে। আর সেসব ফাইল সংরক্ষণ করার জন্য ফোনের মেমোরি স্টোরেজ ও যথেষ্ট থাকে না তাই, আমরা বর্তমান নির্ভরশীল হয়ে পড়ে আইফোন ক্লাউড স্টোরেজদের দিকে।

আপনার আইফোনের মেমোরি ফুরিয়ে গেলেও icloud বিশাল স্টোরেজে চাইলে আপনার সকল ফাইল স্টোর করতে পারেন। কিন্তু আইক্লাউড সার্ভিস পাওয়ার ক্ষেত্রে আপনাকে অ্যাপল ইউজাররা কিছুটা পিছে আছেন কেননা apple-এ ফ্রী আইক্লাউড স্টোরেজ সুবিধার মাত্র ৫ জিবি।

আরো পড়ুনঃ   ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

তাই দু একটি প্রোগ্রামের সকল ছবি ভিডিও ফাইল রাখতে স্টোরেজ পড়ে যায় সেজন্য তাদের পেড সাবস্ক্রিপশন অবশ্যই আছে। সেখানে টাকা দিয়ে আপনি স্টোরেজ কিনতে পারবেন। কিন্তু আমরা সবাই তো আর টাকা দিয়ে ক্লাউড কিনতে পারিনা তাহলে সমাধান কি।

আইফোনে স্টোরেজ সুবিধা যেভাবে গুগল ফটোতে পাবেন।

আপনার জন্য রয়েছে গুগল ফটোতে আপনি অ্যাপেল ইউজার হলেও গুগল এই অসাধারণ ফটো সুবিধা আপনি নিতে পারেন একদম বিনা বিধায় দন্দে। সুতরাং কিভাবে আপনি অ্যাপেল ইউজার হয়েও ব্যবহার করবেন গুগল ফটোস জেনে নেয়া যায়।

আরো পড়ুনঃ কিভাবে মোবাইল অ্যাপস তৈরি করবেন

আইফোনে এর ছবি স্টোরেজ করুন গুগল ফটোতে একদম ফ্রি

আপেল ইউজারদের মোবাইলে এক্সপেরিয়েন্স অসাধারণ করে তুলতে অ্যাপেলের প্রতিনিয়ত চেষ্টার কোনো কমতি নেই। সেজন্য সিকিউরিটি থেকে শুরু করে এন্টারটেইনমেন্ট সবদিকে আপেল চেষ্টা করে যাচ্ছে উন্নয়ন আনার জন্য,

আরো পড়ুনঃস্কিমা Schema কি ?

কিন্তু অ্যাপেল অল্প যে কয়েকটি সার্ভিস ইউজাররা কিঞ্চিত অসম্ভব তার মধ্যে একটি হলো ক্লাউড স্টোরেজ।আমরা অ্যাপেল ইউজার হয়েও গুগল ফটো ক্লাউড স্টোরিজ ব্যবহার করে সমস্যার সমাধান জেনে নেব।

গুগল ফটো এবং ভিডিও আপলোড যেভাবে করবেন।

আপনি যদি গুগল ফটো সে কোন ছবি বা ভিডিও আপলোড করেন তখন সর্বপ্রথম গুগল যা করে তা হচ্ছে সেই ছবি বা ভিডিওটি কম্প্রেস করে ছোট করে নেয় অর্থাৎ আপনার ভিডিওর কোয়ালিটি যদি ১০৮০px এক হাজার আশি পিকচার এর বেশি থাকে। তাহলে ১০৮০px তে কনভার্ট করে।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

আপনার ছবি যদি ১৭ এমপি এর বেশি থাকে তাহলে তা ১৬ এম পি তে কনভার্ট হয়ে যাবে।তবে এঁকেছি সবই বা ভিডিও সাইজ যেমনই হোক গুগল অবশ্যই খেয়াল রাখে যেন তাদের কম্প্রেস করা ছবি আর আপনার আপলোড করা ছবির মধ্যে কোয়ালিটি পার্থক্য যেন বেশি না হয়ে যায়।

google রাখা ফটো আপলোড দেওয়ার কনটেন্ট ক্লোজ ক্যাপশন অনেক সময় মুছে যেতে পারে সুতরাং গুগল ফটো আনলিমিটেড অসাধারণ এক্সপেরিমেন্ট বা ভাসমান থাকে এই ছোট বিষয়টি যেন আমরা একটু মাথায় রাখি।

গুগলে ফটো ভিডিও অরজিনাল আপলোড করতে চাইলে

আপনি যদি গুগলে ফটো ভিডিও আপলোড করতে চান তাহলে তা অবশ্যই করতে পারবেন। তবে ভালো করে মনে রাখতে হবে যে এক্ষেত্রে আপনার ফাইলটি গুগলে লিমিটেড আওতাভুক্ত হবে।

বর্তমানে গুগল লিমিটেড ফ্রি স্টোরেজ হিসেবে পুনর১৫ জিবি দিয়ে থাকে ইউজারদেরকে যা শেয়ার্ড হয়ে থাকে সে gmail এ google photos এবং google ড্রাইভের দ্বারা। গুগলে ১০০ জিবি স্টোরেজ প্ল্যান এবং নিতে পারেন ১.৯৯ ডলার খরচ করে আপনি।

More read>>> 

সর্বশেষ কথাঃ ফ্রী আইক্লাউড স্টোরেজ সুবিধা।

আপনারা যারা এখনো ফ্রি আইক্লাউড স্টোরেজ সুবিধা উপভোগ করেন নি তাদের জন্য আজকের এই আটিকেলটি। আইফোনে এবার থেকে সকল ছবি খুব সহজেই আপনি গুগল ফটো গ্যালারীতে এ্যালবাম হিসাবে ব্যবহার করতে পারেন আপনি ও আর গুগল ফটো গ্যালারি আইফোন , iOS Android mobile এ ব্যবহার করতে পারবে বলে গুগল ফটো গ্যালারী হিসেবে স্ন্যাপ করে।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url