বিনামূল্যে পাঁচটি Windows-10 অ্যান্টিভাইরাস প্রোগ্রাম।

আমরা সেরা অর্থপ্রদানকারী অ্যান্টিভাইরাস স্যুটগুলি দেখার জন্য অনেক সময় ব্যয় করি, তবে আমরা বিনামূল্যে অ্যান্টিভাইরাস সমাধান সম্পর্কে বেশি কথা বলি না। কারণটির একটি অংশ হল যে বিনামূল্যের সংস্করণগুলি তাদের অর্থপ্রদানের অংশগুলির উপর ভিত্তি করে।

আপনি যদি আপনার পছন্দের একটি অর্থপ্রদানের সংস্করণ দেখতে পান যা একটি বিনামূল্যের বিকল্প অফার করে, আপনি নিরাপদে অনুমান করতে পারেন অ্যান্টিভাইরাস সুরক্ষা স্তরটি একই রকম, যে কোনও নির্দিষ্ট ম্যালওয়্যার প্রকারের জন্য সংরক্ষণ করুন যা বিনামূল্যে সংস্করণটি কভার করে না।

Windows-10 Antivirus-pc

শীর্ষস্থানীয় বিনামূল্যের AV program প্রোগ্রামগুলির এই তালিকা তৈরি করতে আমরা Windows 10-এর জন্য শীর্ষস্থানীয় মূলধারার অ্যান্টিভাইরাস স্যুটগুলি দেখেছি এবং একটি বিনামূল্যে সংস্করণ অফার করে এমনগুলিকে বেছে নিয়েছি, যেমনটি সবাই করে না৷

আরো পড়ুনঃ  মহিলাদের নামাজ পড়ার নিয়ম ছবি সহ

এর পরে, আমরা দেখেছি যে এই স্যুটগুলি তৃতীয়-পক্ষ সনাক্তকরণ পরীক্ষায় কতটা ভাল পারফর্ম করেছে। আমরা এটাও নিশ্চিত করেছি যে তারা রিসোর্স হগ নয়, কারণ আপনি যে শেষ জিনিসটি চান তা হল বিনামূল্যের সফ্টওয়্যারের একটি অংশ মাত্র।

পাঁচটি Windows-10 অ্যান্টিভাইরাস program

সেরা বিনামূল্যের অ্যান্টিভাইরাস: এক পয়সা খরচ না করে আপনার পিসিকে নিরাপদ রাখুন। অ্যান্টিভাইরাসের অনেক বড় নাম তাদের নিরাপত্তা স্যুটগুলির একটি বিনামূল্যে সংস্করণ অফার করে। বিনামূল্যে AV এর জন্য এখানে আমাদের সেরা পাঁচটি পছন্দ রয়েছে৷ Windows-10 অ্যান্টিভাইরাস program ব্যাকগ্রাউন্ডে চলার সময় আপনার পিসিকে ধীর করবে।

অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাস

অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস(Avast One)একটি অত্যন্ত উচ্চ রেটযুক্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। এই স্যুটের বিনামূল্যের সংস্করণ দিয়ে আপনি বিভিন্ন ভাইরাস স্ক্যান চালাতে পারবেন। বেশিরভাগ মূল অ্যাভাস্ট সুরক্ষাগুলিও উপলব্ধ, যেমন আপনার সিস্টেমে যুক্ত করা নতুন ফাইলগুলি স্ক্যান করা, ইনস্টল করা প্রোগ্রামগুলি থেকে ক্ষতিকারক আচরণের জন্য দেখা, একটি ওয়েব ব্রাউজিং শিল্ড এবং একটি ইমেল শিল্ড।

আরো পড়ুনঃ  মহিলাদের নামাজ পড়ার নিয়ম ছবি সহ 

পেশাদার

সুবিধাজনক স্মার্ট স্ক্যান

মহান মৌলিক সুরক্ষা

নমনীয় বৈশিষ্ট্য

ঘন ঘন পপ আপ এবং বিজ্ঞপ্তি দেওয়া।

আজকের সেরা দাম: Avast এ $0.00

Avast Free এমনকি আপনাকে আপনার নেটওয়ার্ক পরিদর্শন করতে এবং বর্তমানে আপনার হোম রাউটারের সাথে সংযুক্ত ডিভাইসগুলি দেখতে দেয়।

আরো পড়ুনঃ  শবে বরাতে নামাজ কত রাকাত?

অ্যাভাস্ট ফ্রি একটি তথাকথিত স্মার্ট স্ক্যান ব্যবহার করে ব্রাউজার হুমকি, পুরানো অ্যাপ, ভাইরাস এবং ম্যালওয়্যার এবং আপনার ওয়েবক্যাম হাইজ্যাকিং থেকে সুরক্ষিত কিনা এবং আপনার ফায়ারওয়ালের স্থিতির মতো "উন্নত সমস্যা" সহ বিভিন্ন সমস্যার সন্ধান করে৷

তবে এই উন্নত সমস্যাগুলির সাথে কৌতুক হল যে সেগুলিকে ঠিক করার জন্য আপনাকে অ্যাভাস্ট ওয়ান স্যুটের জন্য অর্থপ্রদান শুরু করতে হবে, যার দাম নতুন গ্রাহকদের জন্য প্রতি বছর প্রায় $৫০।

আপনি বিনামূল্যে যা পাবেন না তা হল ফিশিং সুরক্ষা, আপনার সিস্টেম থেকে সন্দেহজনক ফাইলগুলিকে আলাদা করার জন্য স্যান্ডবক্স, অ্যাভাস্ট ফায়ারওয়াল, ওয়েবক্যাম শিল্ড, পাসওয়ার্ড সুরক্ষা এবং একটি সংবেদনশীল ডেটা শিল্ড৷ এটি অবশ্য মৌলিক র‍্যানসমওয়্যার সুরক্ষা প্রদান করে।

আরো পড়ুনঃ  শিশুদের নামাজ শিক্ষা নিয়ম জানুন।

অ্যাভাস্ট তার বিনামূল্যের সংস্করণে আশ্চর্যজনকভাবে দরকারী এবং এটি চারপাশে সবচেয়ে নমনীয় বিকল্পগুলির মধ্যে একটি। হ্যাঁ, এটি ইনস্টলেশনের সময় একটু বিরক্তিকর হতে পারে-যেমন আপনার উপর একটি Google Chrome ইনস্টল লুকিয়ে রাখার চেষ্টা করা, উদাহরণস্বরূপ-এটি প্রায়শই ছোটখাটো বিরক্তিকর মুক্ত সফ্টওয়্যারগুলির সাথে আসে৷

ক্যাসপারস্কি সিকিউরিটি ক্লাউড ফ্রি

ক্যাসপারস্কি হল আরেকটি উচ্চ রেটযুক্ত অ্যান্টিভাইরাস যার বিনামূল্যের পরিষেবাতে ভালো পরিমাণ অফার করা যায়। এই বিনামূল্যের AV suit স্যুটটি অ্যাভাস্টের মতো স্লিতে কোনও অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করে না।

যাইহোক, এটি আপনাকে ইনস্টলেশনের সময় একটি ক্যাসপারস্কি অ্যাকাউন্ট তৈরি করতে বলবে এবং এর প্রিমিয়াম পরিষেবাগুলির ৩০-দিনের বিনামূল্যে ট্রায়াল চেষ্টা করার জন্য আপনাকে মনে করিয়ে দেয়।

iOS বৈশিষ্ট্যেরঃবিনামূল্যে পাঁচটি Windows-10 প্রোগ্রাম

২০২১ সালের মে মাসের শেষের দিকে মাইক্রোসফটের এজ ব্রাউজারে ক্যাসপারস্কি ইনস্টল করার সময় আমাদের কিছু সমস্যা হয়েছিল। ডিফেন্ডারের স্মার্টস্ক্রিন ক্যাসপারস্কি ফ্রিকে বিপজ্জনক হিসেবে ফ্ল্যাগ করে। কেন এটি ঘটেছে তা স্পষ্ট নয়।

আরো পড়ুনঃ ভূমি মিস মামলা কি?

পেশাদার

চমৎকার অ্যান্টিভাইরাস এবং র‍্যানসমওয়্যার সুরক্ষা

ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ উপলব্ধ

ভিপিএন সীমিত

ক্যাসপারস্কি ফ্রি সম্পূর্ণ স্ক্যান, বাহ্যিক ডিভাইসের স্ক্যান এবং স্ক্যানের সময়সূচী করার ক্ষমতা সহ পেইড স্যুট থেকে আপনি আশা করতে পারেন এমন বিভিন্ন স্ক্যানিং বিকল্পগুলিকে সমর্থন করে। এছাড়াও বিনামূল্যের প্যাকেজের অংশ হল ক্যাসপারস্কির পাসওয়ার্ড ম্যানেজার এবং প্রতিদিন ৩০০MB ডেটা ব্যবহারের সীমা সহ সুরক্ষিত সংযোগ VPN।

আরো পড়ুনঃ  জমি বেদখল হলে উদ্ধার করবেন কিভাবে?

আপনি যা পান না তা হল আপনার ওয়েবক্যামের অননুমোদিত ব্যবহার রোধ করার জন্য গোপনীয়তা-সুরক্ষা বৈশিষ্ট্য; সেফ মানি, আর্থিক লেনদেনের জন্য স্যান্ডবক্সযুক্ত ব্রাউজার; পুরানো ফাইল পরিষ্কার করার জন্য পিসি ক্লিনার; এবং যেকোন অতিরিক্ত টুল যেমন সফটওয়্যার আপডেটার বা নেটওয়ার্ক মনিটর।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ভূমি সেবা।

আপনি কী মিস করছেন তা দেখতে আমাদের ক্যাসপারস্কি সিকিউরিটি ক্লাউডের পর্যালোচনা দেখুন। সামগ্রিকভাবে, যাইহোক, ক্যাসপারস্কি বিনামূল্যের জন্য কঠিন সুরক্ষা প্রদান করে, এছাড়াও কয়েকটি অতিরিক্ত।

বিনামূল্যের অ্যান্টিভাইরাস এভি প্রোগ্রাম.

আপনি দেখতে পাচ্ছেন, আপনার বেছে নেওয়ার জন্য বেশ কয়েকটি সক্ষম বিনামূল্যের AV প্রোগ্রাম রয়েছে। তবুও, আমরা মনে করি যে আপনি যখন একটি বিনামূল্যের সমাধান বেছে নেন তখন আপনি কী পান না তা নির্দেশ করা গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ অনলাইনে জমির খতিয়ান বের করার নিয়ম।

ইমেল সুরক্ষা, উদাহরণস্বরূপ, সাধারণত একটি অর্থপ্রদানের বৈশিষ্ট্য—এবং এমন কিছু যা একটি ডেস্কটপ ইমেল প্রোগ্রামে অত্যন্ত সক্রিয় লোকেরা যত্ন নিতে পারে৷

একই ফিশিং সুরক্ষা এবং অন্যান্য ওয়েব হুমকির জন্য যায়। যদিও কিছু বিনামূল্যের অ্যান্টিভাইরাস স্যুট ন্যূনতম সুরক্ষা প্রদান করে, অনলাইনে ম্যালওয়্যারের বিরুদ্ধে সর্বোত্তম সুরক্ষা প্রতিটি স্যুটের অর্থপ্রদত্ত সংস্করণ থেকে আসে। আপনি, তবে, বিজ্ঞাপন ব্লকার এবং অন্যান্য নিরাপত্তা-মনোভাবাপন্ন ব্রাউজার অ্যাড-অনগুলির মাধ্যমে ওয়েব হুমকিগুলি কমিয়ে আনতে পারেন৷

র‍্যানসমওয়্যার সুরক্ষা প্রদত্ত স্তরগুলির জন্য একচেটিয়া ছিল, তবে আজকাল অনেক প্রোগ্রাম বিনামূল্যে কিছু ধরণের অ্যান্টিভাইরাস program সুরক্ষা অফার করছে। এটি সাধারণত প্রদত্ত স্যুটের মতো বিস্তৃত এবং বিশদ নয়, তবে এটি বিদ্যমান।

আরো পড়ুনঃ খতিয়ান অনুসন্ধান কি?

এছাড়াও বিনামূল্যে program থেকে অনুপস্থিত উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্য যেমন সন্দেহজনক ফাইল খোলার জন্য একটি স্যান্ডবক্সযুক্ত এলাকা, কেনাকাটা সুরক্ষার জন্য একটি স্যান্ডবক্সযুক্ত ব্রাউজার, একটি উন্নত ফায়ারওয়াল, ইনস্টল করা প্রোগ্রামগুলি থেকে ক্ষতিকারক আচরণের জন্য পর্যবেক্ষণ এবং ওয়েবক্যাম মনিটর৷

সর্বশেষ কথাঃ Windows-10 অ্যান্টিভাইরাস প্রোগ্রাম

আপনি যদি শুধুমাত্র মৌলিক অ্যান্টিভাইরাস সুরক্ষা খুঁজছেন যা আপনার পিসি স্ক্যান করে এবং কোনও সমস্যা হলে আপনাকে সতর্ক করে, বিনামূল্যে পাঁচটি Windows-10 অ্যান্টিভাইরাস program Avast এই স্যুটগুলির মধ্যে একটি আপনাকে এক শতাংশ খরচ না করেই কাজটি করবে।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url