Google : গুগল এডমোব কি? গুগল এডমোব থেকে আয় করার উপায়?-easykhobor

কম্পিউটার লিনাক্স কি?

বন্ধুরা Google বিশ্বাসের জনপ্রিয় সার্চ ইঞ্জিন। কিভাবে টাকা আয় করব গুগলে লিখে খুঁজে পাওয়া যায় না এমন কোন কিছু নেই যা থেকে মানুষের প্রয়োজন পড়ে না। গুগল এডমোব থেকে আয় করার সেজন্য সকল তথ্য সংগ্রহ করার জন্য গুগল সার্চ মুডে সার্চ করে সকল তথ্য সম্পর্কে জেনে নেওয়া যায় গুগল থেকে।

আপনি কি জানেন গুগল এডমোব কি? গুগল এডমোব থেকে কিভাবে টাকা আয় করব করা যায় সে সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি এ বিষয়ে জেনে না থাকেন তাহলে নিচে থেকে আপনি পুরো আর্টিকেলটি জেনে বুঝে নিতে পারেন।

সূচিপত্রঃ Google admod

  • গুগল এডমোব কি?
  • গুগল এডমোব এর প্রতিষ্ঠাতা কে?
  • গুগল এডমোব যেভাবে কাজ করে
  • গুগল এডমোব অ্যাপ তৈরি?
  • গুগল এডমোব থেকে আয়
  • গুগল এডমোব থেকে আয় করার উপায়?
  • গুগল অ্যাপ কিভাবে তৈরি করবেন
  • গুগল এডমোব অ্যাপ বানাবেন কিভাবে
  • কিভাবে টাকা আয় করব

তাই অনেক মানুষের মধ্যেই গুগল এডমোব থেকে আয় করে থাকেন। গুগল থেকে কিভাবে টাকা আয় করব তার অনেকগুলো পদ্ধতি রয়েছে, এর মধ্যে গুগল এডমোব একটি জনপ্রিয়। তাই বর্তমান সময়ে google এডসেন্স ও গুগল এডমোব থেকে আয় করা যায়।

গুগল এডমোব কি?

গুগল Google এডমোব হলো গুগলের একটি অনুমোদিত সাইট। গুগল এডমোব প্রতিষ্ঠাতা হয় ১০ এপ্রিল ২০০৬ সালে।

গুগল এডমোব এর প্রতিষ্ঠাতা কে?

গুগল এডমোব এর প্রতিষ্ঠাতা ওমর হামুই। ২০০৯ সালে যখন 750 টাকা ডলার আয় করেন তখন থেকে google এর নজরে আসে। তাই এটা এর জনপ্রিয়তা অনেক।

গুগল এডমোব যেভাবে কাজ করে

গুগল এডমোব তথ্য যখন কোন দরকার হয় তখন আমরা গুগলে সার্চ করে তা প্রয়োজনে ব্যবহার করে থাকি। আর সেই Google থেকে প্রয়োজনে সকল তথ্য পাওয়া যায়। গুগল থেকে বিভিন্ন ধরনের অ্যাপস ইনস্টল করে থাকেন। আর এই অ্যাপস গুলোর মধ্যে গুগল এডমোব সাধারণত মোবাইল, ট্যাব, ল্যাপটপ এ বেশি ব্যবহার করে থাকে।

এ সকল অ্যাপ্লিকেশনগুলো যখন মানুষ ব্যবহার করে তখন এই অ্যাপ্লিকেশন গুলো গুগল এড দেখায়। কেননা এ এড এর কারণগুলোর হল বিশেষ করে গুগল এডমোব হয়ে থাকে।

Google-এর সকল এপস তৈরি করে তারা Google কে এড গ্রুপে এড করে দেয়। যার ফলে গুগল গুগল এডমোব যুক্ত করে শুধু ওই এড গুলো দেখায়। সে কারণে অ্যাপসগুলো বানায় তারা বিজ্ঞাপনের মাধ্যমে আয় করতে পারেন। গুগলের এডসেন্স গুগল এর বিজ্ঞাপনের মতোই কাজ করে থাকে। তাই যত ক্লিক করবেন কত টাকা আয় করতে পারবেন আপনি।

গুগল এডমোব অ্যাপ তৈরি? কিভাবে টাকা আয় করব

গুগল এডমোব হল Google এর একটি অ্যাপ যারা এই অ্যাপটি তৈরি করেন তাদের অ্যাপ এ বিজ্ঞাপন ইনস্টল করে গুগল। গুগল এডমোব অ্যাপ তৈরি করা প্রতিষ্ঠানকে টাকা প্রদান করে থাকে গুগল এডসেন্স গুগল এডমোব এর পার্থক্য এগুলোই।

গুগল এডমোব থেকে আয় করার উপায়?

গুগল থেকে আয় করার জন্য সর্বপ্রথম আপনাকে গুগল এডমোব অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। সে অ্যাপ্লিকেশন এর বিজ্ঞাপন রাখার মাধ্যমে আয় করতে পারবেন আপনি। তাই বিজ্ঞাপন হিসেবে google এডসেন্স এবং গুগল এডমোব একই কাজ করে।

গুগল অ্যাপ কিভাবে তৈরি করবেন-কিভাবে টাকা আয় করব

আপনি প্রথমে প্রশ্ন আসতে পারে google অ্যাপ তৈরি করে কিভাবে টাকা আয় করব। এর জন্য আপনাকে মোবাইলে একটা অ্যাপ্লিকেশন থাকতে হবে। আপনার মোবাইলে অ্যাপ্লিকেশন থাকলে তবে আপনি আপনার মোবাইল দিয়ে গুগল এডমোব থেকে আয় করতে পারবেন।

আপনার কাছে যদি এই অ্যাপটি না থাকে তবে আপনি বিকাশকারী সাথে যোগাযোগ করতে হবে। সে যদি আপনাকে আপনার প্রয়োজন মত একটি অ্যাপ বানিয়ে দেয় গুগলে এডমুডে। তবে আপনি আপনার পছন্দ মত তাকে জানালে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থে বের হয়ে আপনাকে পছন্দের অ্যাপটি বানিয়ে দিবে সে।আর আপনি যদি নিজে নিজেই অ্যাপটি তৈরি করতে চান তবে এটি বানিয়ে নিতে পারেন।

গুগল এডমোব অ্যাপ বানাবেন কিভাবে

অ্যাপটি তৈরি করার পর আপনার অ্যাপে বিজ্ঞাপন দেখতে পারেন।

গুগল এডমোব রেজিস্ট্রেশন করতে আপনার জিমেইল আইডি প্রয়োজন হবে।

আপনার জিমেইল আইডি ব্যবহার করে গুগল এডমোব অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন।

এরপর গুগল এডমোব লগইন করে একটি অ্যাপস লেখা একটি বিকল্প দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন

তারপর আপনার অ্যাপ্লিকেশন অ্যাড করুন

তারপর গুগল এডমোব সাবমিট করুন

এরপর আপনার গুগল এডমোব এড যুক্ত হয়ে যাবে। আর তখন থেকে আপনার এড দেখাবে।

এরপর থেকে আপনার গুগল এডমোব একাউন্ট থেকে টাকা জমা হবে। ১০০ ডলার জমা হলে টাকা তুলতে পারবেন আপনি।

সর্বশেষ কথাঃ কিভাবে টাকা আয় করব Google থেকে?

আজকে আপনাদের গুগল এডমোবকে গুগল থেকে কিভাবে টাকা আয় করব বা করতে পারব তার উপায় গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি কিভাবে গুগল এডমোব থেকে আয় করতে পারবেন তার সকল তথ্য ও করে দেওয়া হয়েছে আশা করি এগুলো জেনে বুঝে কাজ করে আপনি সঠিক পন্থায় google থেকে আয় করতে পারবেন। আপনি যদি ভালোভাবে আটিয়াল গুলো না পড়ে থাকেন তবে কিছু তথ্য মি‌স করবেন।

আরো পোস্ট দেখুন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!