Top 10 Cryptocurrencies In 2022. সেরা 10টি বাজার মূলধনে Cryptocurrency Invest 2022.



Cryptocurrency  সূচিপত্রঃ

Top Cryptocurrency Invest 2022

Bitcoin এবং Etherium থেকে ডোজকয়েন এবং টিথার পর্যন্ত, হাজার হাজার বিভিন্ন Cryptocurrency রয়েছে, যা আপনি যখন আপনি ক্রিপ্টো জগতে প্রবেশ করবেন বা প্রথম শুরু করবেন তখন এটিকে অপ্রতিরোধ্য করে তুলতে পারে। আপনার বিয়ারিং পেতে সাহায্য করার জন্য, এইগুলি হল সেরা 10টি Cryptocurrency বাজার মূলধনের উপর ভিত্তি করে, বা বর্তমানে প্রচলিত সমস্ত কয়েনের মোট মূল্য৷

 শীর্ষ সেরা 10টি Cryptocurrency 2022

Cryptocurrency সেরা 10টি বাজার মূলধনের উপর ভিত্তি করে,যা বর্তমানে প্রচলিত সমস্ত কয়েনের মোট মূল্য

1. Bitcoin বিটকয়েন (BTC)

মার্কেট ক্যাপাসিটি : 846 বিলিয়ন ডলারের বেশি

2009 সালে Satoshi Nakamoto ছদ্মনামে কেউ তৈরি করেছিল, বিটকয়েন (বিটিসি) হল আসল Cryptocurrency । বেশিরভাগ Cryptocurrency  মতো, BTC একটি ব্লকচেইনে চলে আসছে বা হাজার হাজার কম্পিউটারের নেটওয়ার্ক জুড়ে  একটি লেজার লগিং লেনদেন এর মাধমে। যেহেতু বিতরণ করা খাতাগুলিতে সংযোজন অবশ্যই একটি Crypto গ্রাফিক ধাঁধা সমাধানের মাধ্যমে যাচাই করা উচিত, একটি প্রক্রিয়া যাকে কাজের প্রমাণ বলে, বিটকয়েনকে প্রতারকদের থেকে সুরক্ষিত এবং নিরাপদ রাখা হয়।

Bitcoin দাম আকাশচুম্বী হয়েছে কারণ এটি একটি পরিবারের নাম হয়ে গেছে। 2016 সালের মে মাসে, আপনি প্রায় $500-ডলারে এ একটি বিটকয়েন কিনতে পারতেন। 1 মার্চ, 2022 পর্যন্ত, একটি একক বিটকয়েনের দাম ছিল $44,000-এর বেশি। এটি প্রায় 7,800% বৃদ্ধি পায় বর্তমানে।

2. Etherium ইথেরিয়াম (ETH)

মার্কেট ক্যাপ: $361 বিলিয়নের বেশি

একটি Cryptocurrency এবং একটি ব্লকচেইন প্ল্যাটফর্ম উভয়ই, Etherium প্রোগ্রাম ডেভেলপারদের পছন্দের কারণ এটির সম্ভাব্য অ্যাপ্লিকেশন, যেমন তথাকথিত স্মার্ট চুক্তি যা শর্ত পূরণ হলে স্বয়ংক্রিয়ভাবে কার্যকর হয় এবং Non-fungible টোকেন (NFTs)।

ইথেরিয়াম ও অসাধারণ ভাবে বৃদ্ধি পেয়েছে বর্তমানে। এপ্রিল 2016 থেকে বর্তমান এই মার্চ 2022 এর শুরুতে, এর দাম প্রায় $11 থেকে $3,000-এর বেশি, 27,000%-এর বেশি বেড়েছে।

3. Tether টিথার (USDT)

মার্কেট ক্যাপ: $79 বিলিয়নের বেশি

Cryptocurrency  কিছু অন্যান্য রূপের বিপরীতে, টিথার হল একটি স্থিতিশীল কয়েন, যার অর্থ এটি মার্কিন ডলার এবং ইউরোর মতো Fiat মুদ্রা দ্বারা সমর্থিত এবং অনুমানিক ভাবে সেই মূল্যবোধগুলির একটির সমান মূল্য রাখে। তাত্ত্বিকভাবে, এর অর্থ হল টিথারের মান অন্যান্য Cryptocurrency  তুলনায় আরও সামঞ্জস্যপূর্ণ বলে মনে করা হয় এবং এটি বিনিয়োগকারীদের পছন্দ হয় যারা মাধ্যমে অন্যান্য কয়েনের চরম অস্থিরতা থেকে সতর্ক সবসময় USDT।

4. Binance Coin (BNB)

মার্কেট ক্যাপ: $68 বিলিয়নের বেশি

Binance Coin হল Cryptocurrency  একটি রূপ যা আপনি Binance-এ Trade করতে এবং ফি প্রদান করতে ব্যবহার করতে পারেন, বিশ্বের বৃহত্তম Crypto এক্সচেঞ্জগুলির মধ্যে একটি৷

2017 সালে চালু হওয়ার পর থেকে, Binance কয়েন Binance  এ এক্সচেঞ্জ প্ল্যাটফর্মে বাণিজ্যের সুবিধার্থে অতীতে প্রসারিত হয়েছে। এখন, এটি ট্রেডিং, পেমেন্ট প্রসেসিং বা এমনকি ভ্রমণ ব্যবস্থা বুকিং এর জন্য ব্যবহার করা যেতে পারে। এটি ইথেরিয়াম বা বিটকয়েনের মতো অন্যান্য ধরণের Cryptocurrency  জন্যও লেনদেন বা বিনিময় করা যেতে পারে।

2017 সালে BNB এর মূল্য ছিল মাত্র $0.10। 2022 সালের মার্চের শুরুতে, এর দাম প্রায় 413 ডলারে বেড়েছে, যা প্রায় 410,000% বৃদ্ধি পেয়েছে।

আরো পডুনঃ How to make a Islamic Account 2022 ? ১০ সেকেন্ড নগদ একাউন্ট খোলা। NID কার্ড ছাড়াই নগদ একাউন্ট।

5. মার্কিন ডলার মুদ্রা (USDC)

মার্কেট ক্যাপ: $53 বিলিয়নের বেশি

টেথারের মতো, USD কয়েন (USDC) হল একটি স্থিতিশীল কয়েন, যার অর্থ এটি মার্কিন ডলার দ্বারা সমর্থিত এবং এর লক্ষ্য হল 1 USD থেকে 1 USDC অনুপাত। USDC Ethereum দ্বারা চালিত, এবং আপনি বিশ্বব্যাপী লেনদেন সম্পূর্ণ করতে USD Coin ব্যবহার করতে পারেন।

6. XRP (XRP)

মার্কেট ক্যাপ: $37 বিলিয়নের বেশি

Ripple, একটি ডিজিটাল প্রযুক্তি এবং অর্থপ্রদান প্রক্রিয়াকরণ কোম্পানির মতো একই প্রতিষ্ঠাতাদের দ্বারা তৈরি করা হয়েছে, XRP সেই নেটওয়ার্কে Fiat মুদ্রা এবং অন্যান্য প্রধান Cryptocurrency সহ বিভিন্ন ধরনের মুদ্রা বিনিময়ের সুবিধার্থে ব্যবহার করা যেতে পারে।

2017-এর শুরুতে, XRP-এর দাম ছিল $0.006৷ মার্চ, 2022 পর্যন্ত, এর দাম $0.80 এ পৌঁছেছে, যা 12,600% এর বেশি বৃদ্ধির সমান।

7. Terra টেরা (লুনা)

মার্কেট ক্যাপ: $34 বিলিয়নের বেশি

Terra হল স্টেবল কয়েনের জন্য একটি ব্লকচেইন পেমেন্ট প্ল্যাটফর্ম যা দুই ধরনের Cryptocurrency মধ্যেমে. ভারসাম্য বজায় রাখার উপর নির্ভর করে। টেরা-সমর্থিত স্টেবল কয়েন, যেমন Terra USD, ভৌত মুদ্রার মূল্যের সাথে আবদ্ধ। তাদের কাউন্টারওয়েট, লুনা, টেরা প্ল্যাটফর্মকে শক্তি দেয় এবং আরও Terra স্টেবলকয়েন Mint করতে ব্যবহৃত হয়।

Terra স্টেবলকয়েন এবং লুনা যোগান এবং চাহিদা অনুযায়ী একত্রে কাজ করে: যখন একটি স্টেবলকয়েনের দাম তার বাঁধা মুদ্রার মূল্যের উপরে উঠে যায়, তখন ব্যবহারকারীরা তাদের লুনা বার্ন করতে উৎসাহিত হয়, যাতে তারা Terra স্টেবলকয়েন তৈরি করে। একইভাবে, যখন এর মূল্য তার মূল মুদ্রার তুলনায় কমে যায়, তখন এটি ব্যবহারকারীদের তাদের Terra স্টেবলকয়েনগুলিকে আরও লুনা Mint করতে উৎসাহিত করে। টেরা প্ল্যাটফর্মগুলি গ্রহণ করার সাথে সাথে লুনার মানও বৃদ্ধি পায়।

3 জানুয়ারী, 2021 থেকে, যখন এর দাম ছিল $0.64, মার্চ 2022 এর শুরুতে, Luna 14,200% বেড়ে $92 হয়েছে।

8. Cardano কার্ডানো (ADA)

মার্কেট ক্যাপ: $33 বিলিয়নের বেশি

Crypto দৃশ্যের কিছুটা পরে, কার্ডানো প্রুফ-অফ-স্টেক বৈধতার প্রাথমিক আলিঙ্গনের জন্য উল্লেখযোগ্য। এই পদ্ধতিটি লেনদেনের সময়কে ত্বরান্বিত করে এবং বিটকয়েনের মতো প্ল্যাটফর্মে উপস্থিত লেনদেন যাচাইকরণের প্রতিযোগিতামূলক, সমস্যা-সমাধানের দিকটি সরিয়ে শক্তির ব্যবহার এবং পরিবেশগত প্রভাব হ্রাস করে। কার্ডানোও স্মার্ট Contract এবং বিকেন্দ্রীকৃত অ্যাপ্লিকেশনগুলিকে সক্ষম করতে ইথেরিয়ামের মতো কাজ করে, যেগুলি ADA দ্বারা চালিত হয়, এর নেটিভ মুদ্রা৷

অন্যান্য প্রধান Crypto কয়েনের তুলনায় Cardano-এর ADA টোকেন তুলনামূলকভাবে পরিমিত বৃদ্ধি পেয়েছে। 2017 সালে, ADA এর মূল্য ছিল $0.02। 1 মার্চ, 2022 পর্যন্ত, এর দাম ছিল $0.99। এটি 4,850% বৃদ্ধি পেয়েছে।

আরো পডুনঃ Saptahik Chakiri Easy khobor 18 March 2022. সাপ্তাহিক চাকরীর ইজি খবর ১৮ মার্চ ২০২২ পত্রিকা।

9. Solana সোলানা (SOL)

মার্কেট ক্যাপ: $33 বিলিয়নের বেশি

Power বিকেন্দ্রীভূত ফিনান্স (DeFi) ব্যবহার, বিকেন্দ্রীভূত অ্যাপস (DApps) এবং স্মার্ট চুক্তিতে সহায়তা করার জন্য তৈরি, Solana একটি অনন্য Hybrid প্রুফ-অফ-স্টেক এবং প্রুফ-অফ-ইতিহাস পদ্ধতিতে চলে যা এটিকে দ্রুত এবং নিরাপদে লেনদেন প্রক্রিয়া করতে সহায়তা করে। SOL সোলানার নেটিভ টোকেন, প্ল্যাটফর্মটিকে ক্ষমতা দেয়।

10. কার্ভ (CRV) - বিকেন্দ্রীভূত বিনিময়

কার্ভ প্রোটোকল বিকেন্দ্রীভূত অর্থ (DeFi) সেক্টরে একটি দ্রুত বৃদ্ধিকারী হয়েছে। এর পদ্ধতিটি প্রাথমিকভাবে লোনের ফলনের জন্য আরও স্থিতিশীল Sourceতৈরি করার জন্য স্টেবলকয়েনের তারল্যের সুবিধার উপর কেন্দ্রীভূত ছিল। কার্ভের বাজারের জন্য কোন অর্ডার বই নেই, বাজার তৈরির পরিবর্তে তারল্য পুল ট্রেডিং জোড়ার চারপাশে তৈরি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া।

আজ এটি একটি ভেন্যুতে পরিণত হয়েছে যাতে পেগ করা মান সহ সমস্ত ধরণের কয়েন কেনা যায়, যেমন তথাকথিত মোড়ানো টোকেন যা ইথেরিয়াম ছাড়া অন্য ব্লকচেইন চালায় যেখানে কার্ভ চলে।

বর্তমানে, কার্ভের জোড়ার জন্য 122টি ভিন্ন তারল্য পুল রয়েছে যা বিকেন্দ্রীভূত এক্সচেঞ্জে (DEX) অদল বদল করা যেতে পারে, যেখানে এর অত্যন্ত প্রতিযোগিতামূলক ট্রেডিং ফি, গভীর তরল্য এবং সীমাবদ্ধ Slippage(যখন বাণিজ্য সম্পাদন শুরু হওয়ার সময় এবং এটি শেষ হওয়ার মধ্যে মূল্য স্খলিত হয়) )

এই মুহুর্তে, আমরা ক্রিপ্টোকারেন্সির নিরাপদ পছন্দ হিসাবে কার্ভকে রেট করি বিনিয়োগ কেনার জন্য।

যখন এটি 2020 সালে চালু হয়,

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url