ইমেইলে সিসি ও বিসিসি কি? ইমেইল অ্যাটাচমেন্ট কি।

আমরা সচরাচর ই-মেইল ব্যবহার করে থাকি কিন্ত ইমেইল এর সিসি বা বিসিবি প্রেরণ করা প্রায় ভুলে থাকি আজকে আমি ইমেইল এর ক্ষেত্রে মেসেজ পাঠাই তা আমরা জানিনা ইমেইলে সিসি ও বিসিসি কি, ইমেইল অ্যাটাচমেন্ট কি। ইমেইলে আমরা বিভিন্ন  ধরনের ফাইল ডাউনলোড করে থাকি তা ইমেইল অ্যাটাচমেন্ট  এর ফলে সব করতে পারবেন।

এক নজরে ই-মেইলে CC বা BCC

ই-মেইলে সিসি বা বিসিসি কি ?

ই-মেইলে প্রবেশ করে বক্সেছে লক্ষ্য করে নিজের পুরো ই-মেইলে কপি যখন কোন একটি বার্তা একাধিক ব্যক্তিকে পাঠানো বা ইমেইল পাঠাতে চাইবো তখন সিসি এর ঘরে একে একে প্রত্যেকে ইমেইল ঠিকানা লিখব এক্ষেত্রে সবার কাছে এই বার্তাটি পৌঁছে যাবে এবং প্রত্যেকে দেখতে পাবে যে প্রেরণ কিন্ত এবার তিনি ছাড়া আর কাউকে কাউকে পাঠিয়েছেন তা জানা যাবে সহজে।

কিভাবে খুব সহজেই ইমেইলে সিসি বা বিসিসি করা ।

এর পূর্ণ হল বেল্ট কার্বন কফি।ই-মেইলে সিসি বা বিসিসি তে এর কোন রকম ভাবে একাধিক ব্যক্তিকে বার্তা পাঠাতে পারব কিন্ত এক এখানে পার্থক্য হলো আপনি নিজের ই-মেইল ঠিকানা ছাড়া আর কারো ইমেইল ঠিকানা দেখতে পারবেনা এছাড়া যে জান সে জানতে পারবেন না বার্তা টি তাকে ছাড়া আর কাকে বা কয় জনকে এই মেইল পাঠানো হয়েছে তা খুব সহজেই ইমেইলে সিসি বা বিসিসি করা ।।

ইমেইল প্রেরণ বা অ্যাটাচমেন্ট কি।

বন্ধরা ই-মেইল আইডি থেকে লগইন করার পর বামদিকে উপরে কম্পোজ অপশনে ক্লিক করলে লেখার জন্য একটি উইন্ডো আসবে এখানে অ্যাটাচমেন্ট অপশনে যার কাছে ই মেইল পাঠাবে তার ইমেইল আইডি লিখতে হবে তারপর এই মেইলটি লিখতে বা পাঠাতে হলে এর সাথে কোন ফাইল অ্যাটাচমেন্ট attach file করতে চাইলে নিচের  আইকনে ক্লিক করতে হবে। যেখানে এই ফাইলটি সংরক্ষণ আছে সেখান থেকে ফাইলটি অ্যাটাচমেন্ট attach করি ফাইলটি আপলোড হয়ে গেলে যথারীতি সেন্ড বাটন ক্লিক করে ইমেইল টি প্রেরণ করতে সহায়তা ভূমিকা পালন করে।

ই-মেইলে অ্যাটাচমেন্ট ডাউনলোড করা।

ই-মেইলে একাউন্টে একটি ইমেইল অ্যাটাচমেন্ট রিসিভ করার পর অ্যাড্রেস অন ফাইল ডাউনলোড করার জন্য ইমেইল একাউন্টে প্রবেশ করতে হবে এখান থেকে বামপাশে প্যান্ট থেকে ইনবক্স এর উপর ক্লিক করে ইনবক্স এ প্রবেশ করতে হবে সাধারণত খোলা থাকে যেখান থেকে কাঙ্ক্ষিত মেলই এর ওপর ক্লিক করতে হবে এখানে কোনো অ্যাটাচমেন্ট ফাইল থাকলে দেখা গেলে উক্ত ফাইলটির উপর মাউস পয়েন্ট নিয়ে ওপেন করতে হবে এবার ডাউনলোড নিয়ে ক্লিক করতে হবে তাহলে পাশের চিত্রের মত ফানি ডায়লগ আসবে এখান থেকে ফাইল সিলেক্ট করে নিচের বাটনে ক্লিক করতে হবে তাহলে অ্যাড্রেস অন ফাইল ডাউনলোড শুরু হবে এবং স্ক্রিনে ডাউনলোড আপক ডাউনলোড লাগাতে পারবেন।

সর্বশেষ কথাঃ

আজকে আমরা ই-মেইলে একাউন্টে এ ইমেইলে সিসি ও বিসিসি কি? ইমেইল অ্যাটাচমেন্ট কি।কিভাবে খুব সহজেই ইমেইলে সিসি বা বিসিসি করা। ইমেইল প্রেরণ বা অ্যাটাচমেন্ট কি। ই-মেইলে অ্যাটাচমেন্ট ডাউনলোড করা। সকল বিষয়ে  আপনাদের কাছে এই আর্টিকেলটি যদি ভালো লাগে তবে ফেসবুক আইডি তে শেয়ার করে ও কমেন্ট করে জানাবেন। আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!