সবচেয়ে ভালো ভিপিএন কোনটি । ইজি টার্চ খবর

বন্ধরা আপনি যদি বিগত কয়েক বছর আগে বিপিএল নিয়ে চিন্তা করে থাকেন তবে সেই সময় বিকেল ব্যবহার করা হতো শুধুমাত্র ফ্রী ইন্টারনেট ব্যবহার করার জন্য কিন্তু সে সময় গুলোতে এমন কোন ভিপিএন ছিল না যেগুলো অ্যানয়েড ফোন বা কম্পিউটার বিনামূল্যে ব্যবহার করা যেত।

VPN সূচিপত্রঃ


বর্তমানে ভিপিএন হল ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক আর এই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক যে আপনি অনেক কিছু করতে পারবেন তার মধ্যে অন্যতম কারণ হলো নিজের কে সুরক্ষিত রাখতে পারবেন এবং আরও অনেক কিছু করতে পারবেন। বর্তমান সময়ে আলোচ্য বিষয় হল ভিপিএন আপনি যদি না জেনে থাকেন এবং ভিপিএন কেন ব্যবহার করতে হয় এবং এর নিয়ম তবে আজকে আর্টিকেলটি আপনার জন্য অনেক বেশি উপকারে আসবে।

ভিপিএন VPN কি?

ভিপিএন বলতে সর্বপ্রথম আপনাকে জানতে হবে ভিপিএন কি তা আপনি জানতে পেরেছেন যে ভিপিএন হলো একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অর্থাৎ আমরা যখন কোন ইলেকট্রনিক্স পণ্য ব্যবহার করি যেমন মোবাইল কম্পিউটার ল্যাপটপ বা টেকনোলজি বিষয়ে কোন কিছু নির্দিষ্ট একটা আইপি থাকে ।

এতটাই শক্তিশালী যে এর মাধ্যমে আপনি কোথায় বসে ইন্টারনেট ব্যবহার করছেন তারপর তা খুব সহজে নির্দিষ্ট চিহ্নিত হিসেবে শনাক্ত করতে পারে। ভিপিএন এর সনাক্তকরণ এ কাজে বিশেষ ব্যাঘাত ঘটায় কারন একটি আপনার পার্সোনাল আইপিকে ইনসাইড Encrypted করবে। যার ফলে আপনার রিয়েল যে আইপি অ্যাড্রেস থাকবে সেটিকে কি ডে হেড করে রাখবে যার কারণে আপনি আপনার প্রাইভেসি কে সুরক্ষিত রাখতে পারবেন।

ভিপিএন VPN এর পূর্ণরূপ

ভিপিএন এর পূর্ণরূপ হল Virtual private network যার অর্থ হলো আপনি যেকোনো নেটওয়ার্কের আইপিকে কানেক্ট থাকুন না কেন সে নেটওয়ার্ক এর সম্বন্ধে আরও একটি ভার্চুয়াল নেটওয়ার্ক তৈরি হবে এবং ভার্চুয়াল নেটওয়ার্কে এতটাই শক্তিশালী যে এটি আপনার সমস্ত প্রাইভেট থেকে হেড Hade করে রাখবে।

ভিপিএন এর কাজ

বর্তমান পৃথিবীর সৃষ্টি হওয়ার আজ থেকে বস্তুর কোন না কোন নির্দিষ্ট উদ্দেশ্য তৈরি করা হয় ঠিক তেমনি কিছু ভিপিএন তৈরি করা হয়েছে। এই ভিপিএন এর অনেক ধরনের কাজ রয়েছে সেই কাজগুলো সম্পন্ন করার জন্য বর্তমানে ভিপিএন ব্যবহার বৃদ্ধি পাচ্ছে যেমনঃ

  • Head your location.
  • Had your privacy
  • Internet blocked website.
  • Increase internet speed.

ফ্রি ভিপিএন সফটওয়্যার কম্পিউটার ।

বর্তমানে আপনাকে কিছু সেরা ভিপিএন এর সাথে পরিচয় করে দেবো যেগুলো আপনি একদম বিনামূল্যে আপনার কম্পিউটার বা মোবাইলে ডিভাইসের ব্যবহার করতে পারবেন। আপনি যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপ ফ্রি ভিপিএন গুলো ব্যবহার করতে চান তাহলে আপনি আমাদের প্রাইভেসিতে সুরক্ষিত রাখতে পারবেন তাহলে চলুন বিস্তারিত জেনে নেয়া.

  • Windscribe VPN
  • Tunnelbear VPN
  • Speedify VPN

ফ্রি ভিপিএন অ্যাপস অ্যান্ড্রয়েড মোবাইল

অ্যান্ড্রয়েড মোবাইল এ সেরা ভিপিএন এর সাথে পরিচয় করে দেবো আপনাদের।আপনি যদি আপনার কম্পিউটার বা ল্যাপটপ ফ্রি ভিপিএন গুলো ব্যবহার করতে চান তাহলে আপনি সুরক্ষিত রাখতে পারবেন ।যেমন

  • Hotspot Shield VPN
  • Tunnelbear VPN
  • Turbo VPN
  • iTop VPN

সর্বশেষ কথাঃ

বন্ধরা আপনি যদি কোনো  ফ্রি ভিপিএন সম্পর্কে জানতে চান এবং কিভাবে ভিপিএন ব্যবহার করবেন তার নিয়ম গুলো জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি সবটুকু করে নিবেন এবং ফ্রি ভিপিএন কি এবং এর পূর্ণরূপ কি এবং এর নিয়ম সমূহ জানতে পারবেন আজকে এই আর্টিকেলটি সহজভাবে আপনাদের কাছে তুলে ধরা হয়েছে আপনি যদি  এই আর্টিকেলটি ভালোভাবে পড়তে চান তবে নিচে কমেন্টে জানাবেন বিস্তারিত জানতে চাইলে আরো

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url