মুদির দোকানের পণ্য তালিকা-মুদির দোকানের আইটেম-easykhobor

ফটোকপি মেশিনের দাম কত

বন্ধুরা মুদির দোকানে কি কি পণ্য রাখা যায় আপনারা যদি মুদির দোকানের পণ্য তালিকা দেখতে চান তাহলে প্রথমে মুদির ব্যবসা শুরু করার আগে জেনে নেয়া উচিত। তাহলে জেনে নেয়া যাক মুদির দোকানে মধ্যে কি কি পণ্য রাখবেন ও মুদির দোকানের আইটেম তালিকা জানা দরকার আপনার। কিন্তু যারা এখনো মুদির দোকানে নতুন করে শুরু করতে চাচ্ছেন তাদের জন্য কি কি পণ্য দোকানের মধ্যে রাখবেন তা জানা অবশ্যই।

সূচিপত্রঃ মুদির দোকানের আইটেম

  • মুদির দোকানের পণ্য তালিকা
  • মুদির দোকানে রান্নাবান্নার জন্য পণ্যের তালিকা
  • বেকারি দোকানের আইটেমের তালিকা
  • নিত্য প্রয়োজনীয় স্বাস্থ্য ও সৌন্দর্য জাতীয় পণ্য
  • মুদির দোকানে পড়াশোনার জিনিস
  • কসমেটিকসের জাতীয় পণ্য তালিকা
  • মুদির দোকানে দুগ্ধ জাতীয় জিনিস বা পণ্য রাখা
  • মুদি দোকান ডেকোরেশন খরচ

আজকে আপনাদের মুদির দোকানের পণ্য তালিকা এবং মুদির দোকানের আইটেম তালিকা দিয়ে একটি দোকান সাজানো যায় সে পণ্যের যাচাই-বাছাই করে আপনার দোকানে রাখবেন। তবে চলুন জেনে নেওয়া যাক মুদির দোকানে নিত্য প্রয়োজনীয় গুলির তালিকা।

আরো পড়ুনঃ বাজেট পুস্তিকা কি?

মুদির দোকানের পণ্য তালিকা

আপনারা যারা এখনো দোকান করা নিয়ে ভাবছেন তাদের জন্য রয়েছে ,আজকের আর্টিকেলটি বাজারে বিশেষ কিছু পণ্য রয়েছে যেগুলো সাহায্যে বাজারে প্রয়োজনীয় পণ্যগুলো আপনার মুদির দোকানের আইটেম রাখতে পারেন। যে সমস্ত বিশেষ পণ্য যদি আপনি আপনার দোকানে রাখেন তাহলে কাস্টমারের সংখ্যা বেড়ে যাবে যেমনঃ পেঁয়াজ, রসুন, আদা, কাঁচা, লঙ্কা, শুকনো লঙ্কা ইত্যাদি।

মুদির দোকানে রান্নাবান্নার জন্য পণ্যের তালিকা

মুদির দোকানে ব্যবসা করার প্রথমে আপনাকে ভাবতে হবে কি কি পণ্য তৈরি করে আপনার মুদির দোকানের আইটেম তালিকা দেখে সাজানো যেতে পারে। সেগুলো হলোঃ চাল, ডাল, মসলা, তেল, হলুদ, বেকিং পাউডার, বেকিং সোডা, ভিনেগার, সবজি, চিনি, আটা, ময়দা, সেমাই, তেজপাতা, জিরা, মুড়ি, দারচিনি, এলাচ, ডিম, সয়াবিন,  সরিষার তেল, কিচেন মসলা, ম্যাট মসলা, ম্যাগিসচ, নুন, লঙ্কা, চাওমিন, গোলাপজল ইত্যাদি

বেকারি দোকানের আইটেমের তালিকা

আপনি যদি মুদির দোকানের পণ্য তালিকা দেখে বেকারি দোকান দিয়ে থাকেন। তাহলে মুদির দোকানে আপনাকে অবশ্যই এই জিনিসগুলো তুলে রাখতে হবে মুদির দোকানের আইটেম তালিকা সেগুলো হলঃ কেক, বিস্কুট, চানাচুর, জেলী, মধু, জ্যাম, ব্রেড, মুড়ি, সস ইত্যাদি।

নিত্য প্রয়োজনীয় স্বাস্থ্য ও সৌন্দর্য জাতীয় পণ্য

আপনার আপনার মুদির দোকানে সাজানোর জন্য আপনাকে নিত্য প্রয়োজনীয় বা স্বাস্থ্যকর কিছু অন্য সামগ্রী তুলে রাখতে হবেমুদির দোকানের আইটেম তালিকা সেগুলো হলঃ শ্যাম্পু, সাবান, ডিটারজেন্ট, পাউডার, ব্রাশ, টুথপেস্ট, লোশন নারকেল তেল, ফেসওয়াশ, হ্যান্ডওয়াশে, ডেটল, ভেসলিন, বডি অয়েল, বডি স্প্রে, স্ক্রিন পাউডার, পাউডার, টিস্যু, ইনো, মেশিন, হজমোলা ইত্যাদি

মুদির দোকানে পড়াশোনার জিনিস

আপনার মুদির দোকানে পাড়া গ্রামের মধ্যে যদি দোকান হয়ে থাকে তবে আপনাকে এ সকল জিনিসগুলো মুদির দোকানের মধ্যে রাখতে পারেন। মুদির দোকানের মধ্যে খুব সহজে ছাত্ররা যেগুলো আপনার দোকান থেকে কিনে নিতে পারবেন যেমন কলম, খাতা, পেন্সিল, রাবার, খালি আঠা, রিম খাতা ইত্যাদি।

কসমেটিকসের জাতীয় পণ্য তালিকা


আপনার ছোট মুদির দোকানের পণ্য তালিকার মধ্যে কসমেটিক সামগ্রী রাখতে পারেন। মুদির দোকানের আইটেম সকল পণ্য যেগুলো কমবেশি চাহিদা লেগে থাকে সেগুলো হলঃ আলতা, নেলপালিশ, সুতো , ব্লেড, ধুপ, মালা, বোতাম, ব্যাটারি ইত্যাদি।

মুদির দোকানে দুগ্ধ জাতীয় জিনিস বা পণ্য রাখা

মুদির দোকানে দুগ্ধ জাতীয় জিনিস রাখতে পারবেন যেগুলো আপনি আপনার মুদির দোকানের আইটেম তালিকা ভুক্ত করে রাখতে পারেন জিনিসগুলো হলো যেমন প্যকেট দুধ, গুড়া দুধ, পনির, বাটার, ঘি, চিজ, দই ইত্যাদি।

সর্বশেষ কথাঃ মুদি দোকান ডেকোরেশন খরচ

মুদির দোকানের পণ্য তালিকা গুলো আপনারা পেয়ে গেছেন আপনি মুদি দোকান ডেকোরেশন খরচ এখন সকল পরনের তালিকা থেকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমার এর কাছে প্রয়োজনে গুলো যাচাই-বাছাই করে আপনার দোকানে সাজিয়ে রাখতে পারেন এবং আপনার ভালো ফল পাবেন।মুদি দোকান ডেকোরেশন খরচ হিসেব করে তা ঠিক করতে হবে আপনাকে।

আরো পোস্ট দেখুন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!