ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করণীয়। পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। প্রতিদিন মানুষ লাখ লাখ ফেসবুক অ্যাকাউন্ট খুলে থাকে। আপনি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন। এর জন্য ফেসবুক পাসওয়ার্ড ভুলে যান। অনেকে জিজ্ঞাসা করেন ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছি কি করব তাই আজকের এ বিষয়টি আপনার জন্য।

ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়।

সূচিপত্রঃ ফেসবুক Password

ফেসবুক সম্পর্কে তো অনেকেই জানেন কিন্তু আজকে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নেয়ার জন্য লাগবে সব ফেসবুক ব্যবহারকারীর জন্য বিশেষ করে ফেসবুক পাসওয়ার্ড ভুলে যায় এমন কিছু লোকের জন্য।ফেসবুক ব্যবহারকারী অনেকে আছেন তারা প্রায় ফেসবুক আইডি পাসওয়ার্ড ভুলে গেছেন এমন কথা বলে থাকেন কে এমন কে কিভাবে ফেসবুক পাসওয়ার্ড জানতে পারি প্রতিদিন এরকম অনেক প্রশ্ন পেয়ে থাকে।

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেছি।

বাংলাদেশসহ বিশ্বের অসংখ্য ফেসবুক ব্যবহারকারী রয়েছেন তারা ফেসবুকের আইডির পাসওয়ার্ড মনে রাখতে পারেন না এমন মানুষ অনেক রয়েছে শুধু একবার লগ আউট করলে পরের বার লগইন করতে পারেন না আবার লগইন করার জন্য মোবাইল দোকানে যেতে হয় বা অন্য কারো সহযোগিতা নিতে হয়।

আবার অনেকে ফেসবুক লগইন করতে পারেন না পরে নতুন অ্যাকাউন্ট খুলে থাকে এসব সমস্যার কারণে আজ আমি আর্টিকেলটি লিখলাম এছাড়া ফেসবুক হচ্ছে খুব জনপ্রিয় মাদক ফেসবুকে নতুন নতুন বন্ধুদের সঙ্গে যোগাযোগ করা যায় তাই ফেসবুক পাসওয়ার্ড মনে রাখার খুবই গুরুত্বপূর্ণ।

নিজের ফেসবুক আইডির পাসওয়ার্ড জানার উপায়।

ফেসবুক ব্যবহারকারী নিজের পাসওয়ার্ড ভুলে যায়। তবে ভুলে যাওয়াটা একটি স্বাভাবিক বিষয় কারণ পৃথিবীর সকল মানুষ কিছু না কিছু বলে থাকে। তাই অনেকেই দীর্ঘদিন ধরে ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করা প্রয়োজন হয় না তাই নিজের পাসওয়ার্ড নিজেই ভুলে যাই।

ফেসবুক লগইন করার সময় পাসওয়ার্ড সেভ রাখেন অথবা আক্রম ব্রাউজার ফেসবুক ব্যবহার করে পাসওয়ার্ড হিসেবে রাখেন তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়।

আপনি প্রথমে আপনার মোবাইলে Google Chrome browser প্রবেশ করুন।


এরপর আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে সেটিং এ গিয়ে পাসওয়ার্ড এ ক্লিক করুন।

আপনি এরপর যতগুলো ফেসবুক একাউন্ট লগ ইন করে সেভ করছেন সবগুলো একাউন্ট ইমেল সহ ইউসার নেম এবং পাসওয়ার্ড দেখতে পাবেন আপনার যদি কোন ওয়েবসাইট অ্যাকাউন্ট থাকে সেগুলো এখানে পাসওয়ার্ড দেখতে পারবেন।

ফেসবুক পাসওয়ার্ড দেখার জন্য facebook.com এ ক্লিক করুন। আপনার ফেসবুক ইমেইল অথবা জিমেইল এ ক্লিক করুন।

আপনার ফেসবুক ইমেইলের নিচে পাসওয়ার্ড দেখতে পাবেন আপনি কি ফেসবুক ফোন নাম্বার নিচে পাসওয়ার্ড দেখতে পাবেন।

ছোট ছোট বিন্দু দেওয়া আছে সেগুলো আপনার পাসওয়ার্ড তার পাশে চোখ দেওয়া আছে ক্লিক করে পাসওয়ার্ড দেখা যাবে

ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম।

আপনার ফেসবুক পাসওয়ার্ড যদি কেউ না জানে বা জেনে যায়।তবে আপনার বন্ধুদের সামনে ফেসবুক পাসওয়ার্ড দিয়ে লগইন করেছেন আপনার মনে সুন্দর রাখতে পারে কেউ বা কেউ আপনার ফেসবুক পাসওয়ার্ড দেখে ফেলেছেন।তাহলে নিচের ভাব অনুসরণ করে খুব সহজে পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে পারবেন।

আপনার চিন্তা দূর হয়ে যাবে আপনি যদি মোবাইলে ফেসবুক লগইন করা থাকে অথবা ল্যাপটপে তাহলে শুরু করা যাক ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম এবং উপায় গুলো জেনে নিতে পারেন।


প্রথমে আপনি আপনার লোডিং করা ফেসবুককে সেটিং এ ক্লিক করুন।

তারপর আপনি অনেকগুলো অপশন দেখতে পারবেন সেখান থেকে আপনার নিচের দিকে সিকিউরিটি এন্ড লগইন অপশনে ক্লিক করুন।

ফেসবুকে এরপর অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে চেঞ্জ পাসওয়ার্ড সিলেক্ট করুন।

চেঞ্জ পাসওয়ার্ড এ ক্লিক করার পর আপনি তিনটি অপশন দেখতে পাবেন যেমন

কারেন্ট পাসওয়ার্ড: Current password. এখানে আপনার মনে রাখা পুরাতন ফেসবুক পাসওয়ার্ডটি দিতে হবে।

নিউ পাসওয়ার্ড: New Password। এবার আপনার পছন্দের মত নতুন শক্তিশালী পাসওয়ার্ড যুক্ত করুন।

রিটায়ার্ড নিউ পাসওয়ার্ড: Retype New Password পুনরায় আবার এই ঘরে আপনার পছন্দ মত দেওয়া নতুন পাসওয়ার্ডটি এখানে দিতে হবে।

এরপর নিজের ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম আপডেট পাসওয়ার্ড এ ক্লিক করলে আপনার পাসওয়ার্ড পরিবর্তন হয়ে যাবে আশা করি এখানে আপনি চিন্তামুক্ত ফেসবুক ব্যবহার করতে পারবেন।

সর্বশেষ কথাঃ ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করণীয়

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করণীয় তা আমরা জানি না তবে আজকের আটিকেল টি পড়ে কিছুটা হলেও ধারণা পেয়েছেন আপনারা

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!