ইজি খবর https://www.easykhobor.com/2022/06/Facebook-Live.html

ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করবেন কিভাবে - ইজি খবর


বর্তমান বিশ্বের বেশির ভাগ মানুষ ফেসবুক ব্যবহার করে থাকেন। তাই অনেক মানুষই ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করেন। তারা বন্ধুদের দেখাতে চান ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং। তাই অনেকেই জানেন না ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং কিভাবে করতে হয়। বর্তমানে আপনাদের এই আর্টিকেলটি আমরা কিভাবে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করবেন।

ফেসবুক লাইভ ভিডিও স্ট্রিমিং করবেন কিভাবে?

ফেসবুক ব্যবহারের মাধ্যমে সরাসরি কোন ভিডিও যদি লাইভ দেখানো হয় , তখন তাকে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং বলে। যার দ্বারা কোন বর্তমান ঘটনা বা সিটিকে সরাসরি ফেসবুকের মাধ্যমে দর্শককে দেখানো যায়।

আপনি যদি ফেসবুকে লাইভ জয়েন করেন তাহলে আপনার ফেসবুক যতজন বন্ধু আছে সবাই আটটার লাইভ ভিডিও টি দেখতে পারবেন। এটাই ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন।

কিভাবে ফেসবুক লাইভ ভিডিও স্ট্রিমিং করবেন।

Facebook live ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করার জন্য আপনাকে কোন দ্বিতীয় অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে না। আপনি শুধুমাত্র ফেসবুকের নিজস্ব অ্যাপ্লিকেশনটি প্লে - স্টোর থেকে ডাউনলোড করে তার মাধ্যমে আপনি ভিডিও স্ট্রিমিং করতে পারবেন। ভিডিও স্ট্রিমিং করতে পারবেন ফেসবুকে।

এর জন্য আপনাকে অ্যাপ্লিকেশনটি ফেসবুক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নেওয়ার পর আপনাকে ফেসবুক আইডিতে লগইন করতে হবে এবং।

ফেসবুক আইডি লগইন করার সাথে সাথে আপনি অ্যাপ্লিকেশনটি হোমপেজে লাইভ (Live) নামক একটি অপশন দেখতে পাবেন সেটি উপর ক্লিক করা মাত্রই আপনি  ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং শুরু করতে পারবেন খুব সহজে।

কিভাবে ল্যাপটপ বা কম্পিউটারে ফেসবুক লাইভ স্ট্রিমিং করবেন।

ইতিমধ্যে জানতে পেরেছেন য়ে,আশা করি আপনিও উপরের ইনফর্মেশন থেকে মোবাইলে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করবেন। এবার আমরা জেনে নেব ল্যাপটপে কিভাবে ফেসবুক লাইভ করা যায়। ল্যাপটপের মাধ্যমে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করার জন্য প্রথমে একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে।

আপনার ফেসবুক আইডি আদিবা অ্যাকাউন্ট লগইন করতে হবে।এরপর আপনি ফেসবুকের হোমপেজ এর লাইভ নামে একটি অপশন দেখতে পাবেন,এই অপশনটি ক্লিক করা মাত্র আপনি লাইভ করতে পারবেন ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং ।

ফেসবুকে লাইভ খেলা দেখার নিয়ম জেনে নিন।

ফেসবুকের মাধ্যমে লাইভ খেলা দেখার জন্য প্রথমে ফেসবুক লগইন করে লাইভ অপশনটিতে যান , এরপর টিভি য়ে চ্যানেলে খেলা হচ্ছে সেজন্য ফোনের ক্যামেরা অন করে  ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করা যায়

আর আপনি যদি পরিষ্কারভাবে লাইভ করতে চান তাহলে, OBS Studio নামক অ্যাপ্লিকেশন টি আপনার কম্পিউটারে একাউন্ট করে ডাউনলোড করে নিন। সেটি হল একটি ফেসবুক লাইভ সফটওয়্যার। এরপর এপ্লিকেশনটি ইন্সটল এবং সেটআপ করে নিয়ে দর্শকদের লাইভ খেলা দেখান।

সর্বশেষ কথাঃ ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করবেন কিভাবে

আপনি পরিষ্কারভাবে লাইভ করতে চান তাহলে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং ভালোভাবে ভিডিও স্ট্রিমিং করা  জানতে হবে। সেজন্য কিভাবে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং  করবেন। ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করবেন কিভাবে,ল্যাপটপ বা কম্পিউটারে এবং মোবাইলে ফেসবুকে ভিডিও লাইভ স্ট্রিমিং করতে শিক্ষেগেছেন আপনারা।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?