মোবাইল রেম কী । Mobile Ram এর কাজ কী - ইজি খবর

বর্তমান সময়ে মোবাইলের রেম Mobile Ram শব্দটি কি তা সবাই জানেন আজকের দিনে মোবাইলে ব্যবহার করেন এবং মোবাইল রেম সম্পর্কে জানেন না,সে সম্পর্কে অনেকেই ভাল জানেন তাদের মধ্যে অনেকে Mobile Ram কম্পোজিশনের মোবাইলে ও কিনেছেন তাই যারা মোবাইল রেম সম্পর্কে একদমে জানেন না তাদের অবশ্যই মোবাইল রেম সম্পর্কে অল্প কিছু ধারণা এবং মোবাইল রেম কী তা জানতে পারবেন।

সেজন্য আজকে আপনাদের মোবাইল রেম Mobile Ram কী মোবাইলের Mobile Ram এর কাজ এবং মোবাইল রেম Mobile Ram এর মানে কী এবং মোবাইল সম্পূর্ণ হয়ে গেলে কিভাবে তা সমাধান করবেন এ সম্পর্কে আপনাদের জানাতে চেষ্টা করব।

মোবাইল Mobile Ram  কী ?

মোবাইল রেম Mobile Ram এমন একটি জিনিস যেটি মোবাইল এবং ল্যাপটপের মাধ্যমে কোন পথ ধরে থাকে তাই মোবাইল রেম Mobile Ram কম্পিউটার থেকে আলাদা পদ্ধতিতে কাজ করে থাকে।

মোবাইলের মধ্যে আমরা বিভিন্ন ধরনের প্রোগ্রাম গেমস অ্যাপস ইন্সটল করে থাকে এগুলো অটোমেটিক অ্যালবামের মধ্যে থেকে লোডিং হয় তাই নির্দিষ্ট অ্যাপস এবং গেমস এর মাধ্যমে মোবাইলে স্টোরেজঃ থেকে লঞ্চ এবং পরিচালনা করে। এরপর আপনি অ্যাপস গুলো ব্যবহার করেন না তখন সে গুলির Ram  মধ্যে থাকে এবং সেগুলো ব্যাকগ্রাউন্ড এ শিফট করে দেওয়া হয়।

আপনি ফোনের অ্যাপস গুলো চালানো করতে রাম অ্যাপসটি ক্ষমতা অনুযায়ী ক্ষমতা অনুযায়ী তাকে রিডেবল পরিচালনা করে থাকে। আপনি অ্যাপস টি কে সঠিকভাবে কাজ করার জন্য যতটা Ram  প্রয়োজন সেটি দেয়া হয়ে থাকে। এর জন্য পর্যাপ্ত  রামের Ram পরে কারণে মোবাইলে হ্যান্ড মার্ক করে ভালোভাবে কাজ করে।

মোবাইল Mobile Ram  এর মানে কী?

মোবাইল অ্যাপ্লিকেশন এবং তার সকল গেমগুলি সঠিকভাবে পরিচালনা এবং চালানো করা জন্য যে সকল জিনিসটির প্রয়োজন হয় সেটি হলো মোবাইলে রেনডম এক্সেস মেমোরি বা মোবাইল রেম Ram ।

আপনার মোবাইলে অ্যাপ্লিকেশনগুলো এবং গেম কোন Ram গুলো রাইম তার নিজের ষ্টোরেজের মাধ্যমে অন্তর্ভুক্ত করে সেগুলো কি মোবাইলের মাধ্যমে সঠিকভাবে রান করে থাকে।

মোবাইল রেম Mobile Ram এর কাজ কী?

বর্তমান সময়ে Mobile Ram এর কাজ কী হচ্ছে আপনি মোবাইলের মাধ্যমে যে অ্যাপস গেমস এবং বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করে তার রান করতে চান সেটি সি পি ইউ(CPU) এর নির্দেশ অনুযায়ী মোবাইল স্টোর থেকে এনে তার নিজের হিসেবে রান করা।

মোবাইল রেম Mobile Ram কিভাবে কাজ করে থাকে।

আপনি মোবাইলে কোন এপ্লিকেশন ওপেন করার জন্য ক্লিক করেছেন এরপর আপনি প্রসেসর Ram এটি একটি ওপেন করার জন্য মেমোরি স্টোরেজে থেকে সিএসকে সমস্ত ডাটা তার নিজের মধ্যে লোড করে Skin ওপেন করেন। একইভাবে সে একবার একসাথে অনেকগুলো অ্যাপস ওপেন করে পরিচালনা করতে পারে।

মোবাইল রেম Mobile Ram পূর্ণ হয়ে গেলে আপনি কি করবেন।

মোবাইলের Mobile Ram পূর্ণ হয়ে গেলে আপনি অ্যাপসগুলো ক্লোজ করার সাথে সাথে অটোমেটিক সেটিং প্লেয়ার হয়ে হয়ে যায়। মোবাইল প্রসেসর বা Mobile Ram কন্ট্রোল করে থাকে তাই রাম পূর্ণ হলে আপনার চিন্তার কোন কারণ নেই।

এরপর অনেক সময় আপনাদের একসাথে অনেক অ্যাপ চালানোর জন্য সম্পূর্ণ হয়ে যেতে পারে এ সময় আপনার মোবাইলে হ্যাক হওয়া থেকে বাঁচতে আপনি নিজের সেটিং থেকে Ram ক্লিয়ার করে দিতে পারেন।

মোবাইল ফোনে কত পরিমাণ Ram  থাকা জরুরি।

কয়েক বছর আগে মোবাইলগুলোতে মাত্র 512MB পাওন জিবি Ram দেয়া হতো তবে বর্তমানে অ্যাপস এবং গেমস গুলো হাই কোয়ালিটি হাই পাওয়ারের হওয়ার কারণে র্যাম এর পরিমাণ বাড়িয়ে 2GB, 4 GB, 6GB, 8GB এবং 8GB ইন্টারনেট। বর্তমানে অ্যাপস এবং গেমগুলি হাই কোয়ালিটি হওয়ার কারণে এবং হাই পাওয়ার এর ফলে Ram  এর পরিমাণ বাড়িয়ে 2GB, 4 GB, ৮জিবি করা হয়ে থাকে।

আজকের দিনে যদি আপনি মোবাইলে হাই কোয়ালিটি গেম খেলতে চান তাহলে আপনার মোবাইলে এইট জিবি Ram থাকা অবশ্যক না হলে কিছুদিন পর আপনার মোবাইলে হ্যাক করা শুরু করবে।তাই আপনি কিছু অ্যাপস এর মাধ্যমে মোবাইলে ব্যবহার করতে চান তাহলে 4GB/ফোরজি আপনার মোবাইলে পক্ষে যথেষ্ট।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url