ইজি খবর https://www.easykhobor.com/2022/11/laptop-computer-2023.html

ভালো ল্যাপটপ কেনার আগে যে সকল সতর্কতা অবলম্বন করবেন?


বন্ধুরা বর্তমান সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ডিভাজন ল্যাপটপ। তাই  ল্যাপটপ কেনার আগে যে সকল সতর্কতা অবলম্বন করা উচিত? 


ল্যাপটপ কেনার আগে যে সকল সতর্কতা অবলম্বন করা।

ল্যাপটপ বা কম্পিউটার ল্যাপটপ বা কম্পিউটার ব্যক্তিগত ও অফিসিয়াল ভাবে ব্যবহারের গুরুত্ব দিন দিন বেড়ে চলেছে। এজন্য ল্যাপটপ কিনতে গেলে সঠিক ল্যাপটপ নির্বাচন করতে পারেন না আপনারা। তাই ল্যাপটপ এর আগে যে সকল বিষয়গুলো ল্যাপটপ কেনার আগে যে সকল সতর্কতা অবলম্বন করা উচিত সেই বিষয়গুলো সংক্ষেপে আলোচনা করা হলো।

ল্যাপটপের দাম নির্বাচন

ল্যাপটপের দামের উপর নির্ভর করে এর কম্পিউটারের উপর কনফিগারেশন এর উপর। আপনি যদি আপনার কাজের চাহিদা বেশি হয় যেমন ফ্রিল্যান্সিং গ্রাফিক্স ডিজাইন অটোক্যাড ব্লগিং ইত্যাদি তাহলে আপনার জন্য বেশি দামে ল্যাপটপ নিয়ে উপযুক্ত। শুধু কাজের জন্য ল্যাপটপ নিয়ে থাকেন তবে কম দামের ল্যাপটপ প্রয়োজন হবে।

আরো পড়ুনঃ  ব্যাডমিন্টন কোর্টের মাপ কত?

ল্যাপটপের ব্যান্ড নির্বাচন

বর্তমানে বাজারে অনেক রকমের ব্যান্ডের কম্পিউটার রয়েছে। এর মধ্যে থেকে সবচেয়ে জনপ্রিয় ব্যাংকগুলো হলো এইচপি ডেল লেনোভো Asus Toshiba Apple Dell, HP. ইত্যাদি। তবে সব সময় চেষ্টা করা ভালো এই সকল ব্যান্ডের ল্যাপটপ বা কম্পিউটার কেনার। এ সকল কম্পিউটারেকোন যন্ত্রাংশের পরিবর্তনের প্রয়োজন হলে খুব সহজে পরিবর্তন করা যায়।

আরো পড়ুনঃ   ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

ডিসপ্লে নির্বাচন করুন

ল্যাপটপের ডিসপ্লে হচ্ছে একটি গুরুত্বপূর্ণ অংশ। ল্যাপটপে কাজে ধরনের উপর নির্বাচন করা যেতে পারে। বর্তমান সময়ে ল্যাপটপের মধ্যে সুনির্দিষ্ট কিছু ডিসপ্লে হচ্ছে 11 ইঞ্চি,১৪.৬ ইঞ্চি ও ১৫.৬ ইঞ্চি, ১৭.৩ দশমিক তিন ইঞ্চি বেশি ব্যবহার করা হয়। আপনি যদি গ্রাফিক্স ডিজাইন শিখতে আগ্রহী তাদের জন্য ল্যাপটপ নির্বাচন করতে হবে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে ল্যাপটপ গুলো।

আরো পড়ুনঃ কিভাবে মোবাইল অ্যাপস তৈরি করবেন

ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপ নির্বাচন

বর্তমানে যারা ডেস্ট অফ পিসি ব্যবহার করেন এবং ল্যাপটপ এর মধ্যে এর সুবিধা সবচেয়ে বড় একটি পার্থক্য হচ্ছে ব্যাটারি। যেটা ল্যাপটপে থাকে ডেক্সটপে থাকেনা এই সুবিধাটা। যত কাজের সুবিধার জন্য ল্যাপটপ কিনা তাই যে সকল ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপ ভালো থাকে সে সকল ল্যাপটপ কেনা উত্তম। এতে করে কাজ করে সুবিধা হয় এবং ব্যাটারি ব্যাকআপ অনেক সময় দেয় কাজ করতেও আরাম পাওয়া যায়।

আরো পড়ুনঃস্কিমা Schema কি ?

ল্যাপটপের পোর্ট বা সিরিয়াল পোর্ট

ডেস্কটপে যেমন অনেকগুলো সিরিয়াল পোর্ট থাকে তেমন ল্যাপটপে অনেক বেশি পোর্ট থাকলে বিভিন্ন ধরনের কাজের সুবিধা পাওয়া যায়। ল্যাপটপের পোর্ট এর মধ্যে মনিটর পট এইচডি এমআই পোর্ট মডেম ব্লুটুথ ওয়াইফাই পোর্ট ইত্যাদি ছাড়া আরো অনেক ধরনের পর থাকে। এ সকল পথ বিভিন্ন কাজে প্রয়োজন হয় তাই এ পথগুলো সাপোর্ট প্রদান করতে হয়।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

More read>>> 

সর্বশেষ কথাঃ ল্যাপটপের খুটিনাটি ২০২৩।

আপনি যদি একটি ভালো মানের ল্যাপটপ কিনতে চান তাহলে উপরের সকল নির্বাচন গুলো দেখে তারপর ভেবেচিন্তে একটি ভালো মনের ল্যাপটপ ক্রয় করবেন তবে আপনি কাজ করে সকল সুযোগ-সুবিধা পেতে পারেন। আশা করি এই টিপস গুলো আপনার ভালো লেগে থাকে।

আরো পড়ুনঃ  গুগল নিউজ এপ্রুভাল পাওয়ার নিয়ম।

তাহলে আমাদের ওয়েবসাইটটি ভালোভাবে ভিজিট করুন এবং আপনার বন্ধু-বান্ধবদের কে ল্যাপটপ কেনার আগ্রহ থাকলে তাদের ল্যাপটপ কেনার আগে যে সকল সতর্ক অবলম্বন করা উচিত তা জানিয়ে দিন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?