মাস্টার্স প্রোগ্রামের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ প্রফেশনাল কোর্সে-www.nu.ac.bd/admissions

মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামে ভর্তি কার্যক্রম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কে একটি জরুরী বিজ্ঞপ্তি। প্রফেসর ড. মোহাম্মদ বিন কাসেম একে জরুরী বিজ্ঞপ্তি মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র তাদের রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সকল তথ্য প্রকাশ করেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মাস্টার্স প্রফেশনাল পাঠদানকারী কলেজসমূহ চলমান শিক্ষাবর্ষ অনুযায়ী এলএলবি প্রথম বর্ষ ২০২২-২০২৩।পোস্ট গ্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিস্ট ২০২২-২০২৩। পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স ২০২২ ২০২৩।এম এম এস সি ইন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ২০২০-২০২১।

আরো পড়ুনঃ   ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা।

মাস্টার্স অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এমবিএ ২০২০-২০১২১। ও এমবিএ ইন অ্যাপারেন্স মার্চেন্ডাইজিং ২০২১- ২০২২। কোর্স সমূহের ভর্তি কার্যক্রম রিলিজ স্লিপের এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আরো পড়ুনঃ  ব্যাডমিন্টন কোর্টের মাপ কত?

অনলাইনে আবেদন করার জন্য আগামী ১৭ ই নভেম্বর বিকেল চারটা হতে শুরু করে ২৮ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। রাত্রে বারোটা পর্যন্ত এ আবেদন চলবে। ২০২২ ২০২৩ শিক্ষাবর্ষে মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামের ভর্তি কার্যক্রম য়ে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পায়নি।

মাস্টার্স প্রফেশনাল মেধা তালিকায় স্থান পেয়ে ভর্তি হতে পারেননি।

মেধা তালিকা ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছেন। সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে অবশ্যই রিলিজ স্লিপের মাধ্যমে আবেদন করতে হবে। উল্লেখ যে কলেজ কর্তৃক যে সকল আবেদনকারী প্রাথমিক আবেদন অনলাইনে নিশ্চয়ন করা হয়নি সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবেন না।

আরো পড়ুনঃ   সাধারণ ছুটি ২০২৩ pdf

রিলিজ স্লিপের মধ্যেই ভর্তি না হওয়ার ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য অনলাইনে পেয়ে যাবেন।

আরো পড়ুনঃস্কিমা Schema কি ?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ অপশন থেকে সকল তথ্য জেনে নিয়ে রিলিজ স্লিপে অনলাইনে আবেদন করতে পারবেন। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামের ভর্তি কার্যক্রম এ রিলিজ স্লিপ এ অনলাইন আবেদন সম্পর্কিত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ।

আবেদন এর সময় ১৭/১১/২০২২ থেকে চলবে ২৮/১১/২০২২ রাত ১২ টা পর্যন্ত।


মাস্টার্স প্রফেশনাল ভর্তি অনলাইন আবেদন করতে যা যা লাগবে।

১) আবেদনের জন্য রিলিজ স্লিপ এর ভর্তি বিষয়ক ওয়েবসাইট অ্যাপ্লিকেশন লগইন অপশনে মাস্টার্স প্রফেশনাল লগিং লিংকে ক্লিক করে আবেদন ফরমে উল্লেখিত রোল নাম্বার ওপেন এন্ট্রি দিতে হবে।এক্ষেত্রে আবেদনকারীর নাম অন্যান্য তথ্য সহ রিলিজ স্লিপ এর আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে।

২) অনলাইনে আবেদনের এ পর্যায়ে আবেদনকারী বিভাগ ও জেলা ভিত্তিক কলেজ সেকশন অপশন গিয়ে যেকোনো কলেজ সিলেট করলে ওই কলেজে তার ভর্তি যোগ্য করছে শুন্য আসনে তালিকা দেখতে পাবেন। অনলাইনে আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে কোর্স ভিত্তিক আসনের তালিকা থেকে তার ভর্তির যোগ্য কোর্সের পছন্দ মত নির্ধারিত করে এন্ট্রি দিতে হবে।

এভাবে একজন আবেদনকারীকে পর্যায়ক্রমে তা পছন্দ অনুযায়ী তিনটি কলেজে কোর্স পছন্দ ক্রমে নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করতে হবে।

৩) আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরর্মটি ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট অথবা পিডিএফ কপি সংগ্রহ করতে হবে তবে এ ফরর্মটি আবেদনকৃত কাগজ কলেজ সময়ে জমা দিতে হবে না ও কোন ফি প্রদান করতে হবে না।

৪) রিলিজ স্লিপে আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না। জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র গাজীপুর প্রফেসর ডাক্তার মোঃ বিন কাশেম ডেনভারপ্রাপ্ত এ আদেশ দিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!