ইজি খবর https://www.easykhobor.com/2022/06/Online-chaild.html

শিশুদের অনলাইন থেকে নিরাপদ রাখার সেরা উপায়।


সম্পর্কে অনেক কিছু নিয়ে উদ্বিগ্ন হতে পারেন হাঁসখালি আরও একটি কঠিন সময় পার করছে ইন্টারনেট সহজতর করার কারণে। শিশুদের সহজে ছদ্মবেশে অনলাইনে কিছু সে বস্তর মধ্য দিয়ে আপনার সন্তানকে ইন্টারনেট ব্যবহারের সময় তো সীমিত আকারে ট্রাকিং করে তাই শিশুদের অনলাইন থেকে নিরাপদ রাখার সেরা উপায়।

আপনার সাজ নিরাপত্তা বেষ্টনীর মধ্যে রাখতে পারেন। আজকে আপনাদের কাছে কিছু প্রয়োজনীয় টুলস বা বাচ্চাদের অনলাইনে নিরাপদ রাখার কিছু সেরা টুলস নিয়ে আলোচনা করব। শিশুদের অনলাইন থেকে নিরাপদ রাখার সেরা উপায়। সেগুলো হলো বার্ক, পকেট গার্ডিয়ান, নেট আয়া, কুস্টোডিও,টিনসেফ, জুডলস কিড মোড, ইত্যাদি টুল ব্যবহার করে থাকে।

শিশুদের অনলাইন থেকে নিরাপদ রাখার সেরা উপায়।

বার্ক

বার্কলে একটি খুব ঘনঘন ব্যবহার করার হাতিয়ার আজকাল পিতা-মাতা তাদের সন্তানদের ইন্টারনেট ব্যবহার সীমিত রাখতে ব্যবহার করে বার্কের ফোকাস হবে সীমাহীন জনপ্রিয় প্রোগ্রাম সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট এবং এমনি কে এস এম এস এসএমএস এর মাধ্যমে এবং ইমেইল এর মাধ্যমে নিরীক্ষণ করার ক্ষমতা সহ কনটেন্ট রাইটিং করা হয়।

এই ট্রেকিং করতে পারলে যে শিশুটির সাইবার বুলিং বা সম্ভাব্য সেক্সটিং এর মধ্যে দিয়ে যাচ্ছে কিনা এটি শিশুটি সেই সমস্যা মধ্যে যাচ্ছে তা মোকাবেলা করার জন্য ব্রাক সমাধান করে দেয়।

পকেট গার্ডিয়ান

সকেট গার্ডিয়ান হল অভিভাবক এর পাঠ্য ব্রাউজিং ইতিহাস এবং অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারে এটি কিন্তু একটি ক্রমবর্ধমান শিশুর ব্যক্তিত্বের গুরুত্বকে বিরম্বনা বিকশিত করতে বাধা দেয়।

তাই পকেট গার্ডিয়ানের মূল লক্ষ্য আপনার তরুণ প্রাপ্ত বয়স্কদের পথে আপনার পথ একটি বিশ্বস্ত সম্পর্ক তৈরী করা আর এই একটি আগত অপনাকে বার্তা ছবি বা টেক্সট মেসেজ এমনকি একটি স্ক্রিনশট পাঠাবে না।

সেটিকেও এটি সদস্য হিসেবে চিহ্নিত করবে করে দেয় পরবর্তীতে আপনার আপনা টাইম সিস্টেম আইটেমটি লক্ষ্য করার কিছু ক্রিয়া-কলাপ ফ্রম সেইসাথে সংস্থাগুলির একে-অন্যের যুবকের সাথে একটু ভালো উৎপাদনশীলতা কথোপকথন এবং প্রয়োজনীয় সঠিক তথ্য পাঠায়।

নেট আয়াত

নেতা একটি শীর্ষস্থানীয় ইন্টারনেট নিরাপত্তা প্রদানকরী টুলস বর্তমানে। এটি বিভিন্ন অপারেটিং সিস্টেমের মাধ্যমে কাজ করিত থাকে। শিশুদের অনলাইন যদিও সোশ্যাল মিডিয়া এ অ্যাপ্লিকেশনটি নিবন্ধন গুলিকে গুলিকে স্ক্যানিং করে না এটি পর্নোগ্রাফি প্রতিরোধে বিশেষ প্রকাশ ব্যবহার করে প্রোগ্রাম ওয়েবসাইটগুলোকে ব্লক করতে সক্ষম।

সেজন্য পিতা-মাতা নিয়ন্ত্রণ স্কিন মোমেন্ট ম্যানেজমেন্ট এবং এটিই ফিল্টার এর মতো মৌলিক বিষয়গুলো শক্তিশালী সরবরাহ করে এছাড়াও এটি আপনাকে অনলাইনে রিপোর্ট করে যা কোন ব্রাউজার বা ডিভাইসের মাধ্যমে সহজেই অ্যাক্সেস করতে পারে।

 টিনসেফ

টিনসেফ হল এজাজ ওজন বেশি পছন্দ করে ইউজারদের জন্য বেশি পছন্দ করা হয়। যেসব অভিভাবকরা তাদের স্কুলগামী শিশুদের সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে চান তারা এই টুল এর সুবিধা গুলি ব্যবহার করতে পারেন এটি নির্দিষ্ট এবং ওয়েবসাইট সীমাবদ্ধ করার অনুমতি দেয়।

এটি ব্রাউজিং ইতিহাস সম্পর্কে বিশদ বিবরণ দেয় তাছাড়া আপনি মুছে ফেলা বা মুছে ফেলা পাঠ্য অনুসন্ধান ইতিহাস পরীক্ষা করতে পারেন খুব সহজেই সেজন্য আপনার সন্তান যদি গাড়ি চালাচ্ছে যখন আপনি বিশেষভাবে নিরাপত্তারক্ষী ব্যবহার করতে পারেন।

জুডলস কিড মোড

শিশুদের অনলাইন ওয়েবসাইটের নিরাপত্তা এই ওয়েব সাইটের নিরাপত্তা ও উদ্দেশ্য নিয়ে কিছু নির্দিষ্ট সাইড এবং অ্যাপ এর ব্যবহার সীমিত করা যার ফলে আপনার বাচ্চাদের ব্যবহার করা উচিত নয়।

আপনি এই নির্দৃষ্ট সফটওয়ারটি অনেকে থেকে আলাদা কারণ ওই বিষয়বস্তু ব্লক করা হয়নি তবুও পর্যবেক্ষণ করা হয় যা মা-বাবা তাদের ফোনের মাধ্যমে real-time সর্তকতা গ্রহণ করে থাকেন যখন অনুপযুক্ত ওয়েবসাইটগুলি যাচ্ছে নতুন সফটওয়্যার সংরক্ষিত হয় বা করে থাকে এবং আপনি এসএমএস ইন্টারসেপ্টর এবং এ সম্পর্কে প্রতিশব্দ গুলি খুঁজে পেতে পারেন খুব সহজেই।

কুস্টোডিও

ইন্টারনেট ব্যবহারের নিরাপত্তার জন্য সবচেয়ে জনপ্রিয় টুলস হল স্টডিও অন্যতম জনপ্রিয় শিশুদের অনলাইন ।এটি একটি সহজ অ্যাক্সেসযোগ্য ব্যবহারকারীদের ইন্টারফেস রয়েছে ।তাই এটি নির্দিষ্ট সফটওয়্যার টির দাম অনেকাংশেই বেশি কিন্তু এটি যখন নিয়ন্ত্রণ এবং মৌলিক নিরাপত্তার ক্ষেত্রে আসে তখন এর সুযোগ সুবিধা অনেক। আপনিও অনুপযুক্ত নিবন্ধন গেমস অ্যাপস স্ক্রীনশট মিডিয়া সোশ্যাল মিডিয়া কন্ট্রোলিং স্ক্রিন মুহূর্ত এবং পথের অবস্থানে বাধা দেওয়া এবং রাস করার ক্ষমতা রাখে আপনার বর্তমানে ঘাঁটি এগুলো কভার করে থাকে।

সর্বশেষ কথাঃ শিশুদের অনলাইন থেকে নিরাপদ রাখার সেরা উপায়।

বর্তমান ডিজিটাল যুগে প্রতিটা ঘরে মোবাইল ফোন ল্যাপটপ টেলিভিশন ইন্টারনেট শিশুদের অনলাইন বিভিন্ন তথ্য প্রযুক্তির ব্যবহার করে থাকি। সেজন্য শিশুদের অনলাইন এর থেকে দূরে রাখার জন্য কিছু নিয়ম বা অ্যাপস রয়েছে সেগুলো আপনাদের কাছে তুলে ধরলাম। বর্তমানে শিশুদের অনলাইন আসক্তির কারণ হলো কারণ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের হলে এই সমস্যাটি দেখা দিয়েছে সেজন্য অনলাইন থেকে দূরে রাখার কারণ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?