ইজি খবর https://www.easykhobor.com/2022/11/facebook-account-logout.html

নিজের ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করার নিয়ম-সব ডিভাইস থেকে কিভাবে করবেন।


বন্ধুরা আপনারা কি জানেন কিভাবে আপনার নিজের ফেসবুক অ্যাকাউন্ট সকল ডিভাইস থেকে লগ আউট করবেন। আপনি যদি জেনে না থাকেন তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য। বর্তমানে আমরা ফেসবুক ব্যবহার করে থাকি, এবং জনপ্রিয় ও সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে আমরা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে থাকি।

আর এর মাধ্যমে আমরা যোগাযোগ স্থাপন করি। এটার মাধ্যমে নিজেদের গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে কাজ করে থাকে একে অন্যের থেকে। ফেসবুক ব্যবহার করলে হবে না এটি রক্ষণাবেক্ষণ ও জানতে হবে তাই একটু অসচেতনতার কারণে আপনার বিরাট হুমকির কারণ হতে পারে তাই এর জন্য আপনাকে সতর্ক হতে হবে। 

আপনার ফেসবুক ব্যবহার করা হলে সকল তথ্য দেওয়া থাকে তাই আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি অন্য কেউ চালায় তাহলে সকল তথ্য জেনে নিতে পারে এমনকি আপনার সকল তথ্য জেনে সমস্যা বা কোন ক্ষতি করতে পারে এর জন্য আপনার সকল ডিভাইস থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করার খুব জরুরী।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট অন্য ডিভাইস থেকে লগ আউট করছে কি?

আপনি হয়তো সবসময় আপনার অ্যাকাউন্ট চালু রাখেন তবে আপনি জানেন না ফেসবুক কোন কোন ডিভাইস থেকে লগইন করা হয়েছে, অর্থাৎ আপনার ফেসবুক অ্যাকাউন্ট অন্য কেউ লগইন করে আছে কিনা তা আমরা সহজেই জানতে পারবো এ জন্য নিচের কিছু নিয়ম গুলো অনুসরণ করতে হবে।

আপনার কোন কোন ডিভাইস থেকে বা মোবাইল থেকে আপনার ফেসবুক প্রোফাইল লগইন করা হয়েছে বা এটা জানতে প্রথমে ফেসবুক প্রোফাইলে প্রবেশ করতে হবে।

তারপর ফেসবুক এ প্রবেশ করার পর সেটিং অপশনে ক্লিক করতে হবে। সিকিউরিটি এন্ড লগইন অপশনে ক্লিক করুন

সিকিউট লগইন অপশন এ ক্লিক করার পরে see more option এ ক্লিক করতে হবে।

সিকিউরিটি অপসনে ক্লিক করলে আপনি আপনার ফেসবুক প্রোফাইলে কোন কোন ডিভাইস থেকে লগইন করা হয়েছে তা দেখতে পারবেন এবং কে কে লগইন করতে পারবে তার তালিকা চলে আসবে। এখান থেকে আপনার সকল তথ্য পেয়ে যাবেন।

উপরের নিয়ম অনুসরণ করে আপনি আপনার মোবাইল এ ফেসবুক প্রোফাইলে কোন কোন ডিভাইস এ আপনার ফেসবুক ওপেন করা হয়েছে তা জানতে পারবেন এখান থেকেই।

অন্য ডিভাইস থেকে ফেসবুক আইডি লগ আউট 

ফেসবুক আইডি লগ আউটকরার জন্য আপনাকে উপরের নিয়ম অনুসরণ করে কোন কোন ডিভাইসে আপনার ফেসবুক প্রোফাইল লগইন করা আছে তা জানতে পারবেন এরপর আপনাকে যেকোনো ডিভাইস থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করা।

এখানে আমরা আলোচনা করব কিভাবে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট অন্য ডিভাইস থেকে লগ আউট করবেন।

আপনাকে আবার ফেসবুক একাউন্টে ভবিষ্যতে হবে এরপর সেটিং অপশন এ ক্লিক করতে হবে এখানে লগ আউট লেখা পাবেন। এখানে ক্লিক করার পর লগ আউট অল সেকশন লেখা দেখতে পাবেন।

এরপর আপনি লগ আউট অল সেকশনে ক্লিক করুন

এখানে ক্লিক করার সাথে সাথে আপনার সকল লগইন করা ডিভাইস থেকে লগ আউট হয়ে যাবে।

অর্থাৎ আপনার এতদিন ফেসবুক একাউন্ট চালাতেন তারা আর আপনার ফেসবুক অ্যাকাউন্টে ভবিষ্যতে চালাতে পারবে না।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর লক্ষ্য করলে দেখবেন যে শুধুমাত্র আপনার মোবাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা যাচ্ছে আর অন্য কোন ডিভাইসে আর আপনার ফেসবুক অ্যাকাউন্ট চালাতে পারবেনা।

এর ফলে আপনার ডিভাইস ছাড়া অন্য কোন ডিভাইস থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট হয়ে গেছে।

সব ডিভাইস থেকে নিজের ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করার নিয়ম

অনেক সময় বিশেষ করে অন্যের কোন মোবাইলে প্রয়োজন ছাড়া আমরা ফেসবুক অ্যাকাউন্ট মোবাইল কিনব কম্পিউটারে লগইন করে থাকে। কিন্তু ব্যবহার করার পর লগ আউট করতে ভুলে যায় কিন্তু মারাত্মক একটা ভুল আপনার।এতে করে আপনার সকল তথ্য জেনে নিতে পারে এবং আপনি কার কার সাথে কি কথা বলেছেন অর্থ চ্যাটিং করছেন তা জেনে যাবে খুব সহজেই।

তাই আপনি নিশ্চিত হতে চান যে আপনার ব্যক্তিগত সকল তথ্য অন্য কেউ যেন কেউ না জানে এবং আপনার সমস্যা সৃষ্টি না করে।এজন্য সব সময় নিজের ডিভাইস থেকে লগইন করা উচিত তবুও যদি একান্ত প্রয়োজন হয় তবে অবশ্যই সঠিক নিয়ম এবং ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করা খুবই জরুরি সকল ডিভাইস থেকে মোবাইল বা কম্পিউটারে।

সর্বশেষ কথাঃ সব ডিভাইস থেকে ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট কিভাবে করবেন

অনলাইনে আমরা বিভিন্ন ধরনের সেবা নিয়ে থাকে এর মধ্যে ফেসবুক হল সামাজিক যোগাযোগের মাধ্যম। তাই আপনি কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট অন্য ডিভাইস থেকে চালু করবেন বা লগ আউট করবেন চিরতরে তা আশা করি বুঝতে পেরেছেন।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা এবং লক আউট করা সেটা আবার নিজস্ব বিষয়। উপরের সকল তথ্য সঠিকভাবে পূরণ করলে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট সকল ডিভাইস থেকে ডিলিট বা লগ আউট করতে পারবেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?