ইজি খবর https://www.easykhobor.com/2022/12/Android-Mobile-Antivirus-2023.html

বিনামূল্যে অ্যান্ড্রয়েড সেরা অ্যান্টিভাইরাস মোবাইলে-Easy


নিরাপত্তা সফ্টওয়্যার ছাড়া আপনার অ্যান্ড্রয়েড ফোন সুরক্ষিত রাখা সম্ভব, তবে এটি ঝুঁকিপূর্ণও। এটি বিশেষ করে সত্য যদি আপনি উদারভাবে প্লে-স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করেন বা ইমেল বা মেসেজিং প্ল্যাটফর্ম থেকে অনেক ফাইল খুলতে আপনার ফোন ব্যবহার করেন। সস্তায় নিরাপদে কীভাবে খেলবেন অ্যান্ড্রয়েডের জন্য সেরা বিনামূল্যে অ্যান্টিভাইরাস।

মোবাইল ম্যালওয়্যার, যেমন এর নাম থেকে বোঝা যায় দূষিত সফ্টওয়্যার যা বিশেষভাবে মোবাইল ফোনের অপারেটিং সিস্টেমগুলিকে লক্ষ্য করে ৷ মোবাইল ম্যালওয়্যারের বিভিন্ন প্রকারের এবং বিতরণ এবং সংক্রমণের বিভিন্ন পদ্ধতি রয়েছে।

অ্যান্ড্রয়েড মোবাইলে বিনামূল্যে অ্যান্টিভাইরাস সেবা।

আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস এই হুমকিগুলি থেকে সুরক্ষিত আছে, তাহলে একটি অ্যান্টিভাইরাস অ্যাপ হল পথ। আসলে, Google Play-তে সম্পূর্ণ বিনামূল্যের অনেক পরিষেবা রয়েছে, কিন্তু আপনি নিশ্চিত করতে চান যে আপনি একটি পরিচিত এবং স্বনামধন্য কোম্পানির কাছ থেকে নিরাপত্তা পাচ্ছেন।

আরো পড়ুনঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

কারণ আপনার ডাউনলোড করা একটি অ্যাপের দ্বারা আবদ্ধ হওয়ার চেয়ে কেবল একটি জিনিসই খারাপ: পরিবর্তে আপনার ডাউনলোড করা একটি অ্যান্টিভাইরাস অ্যাপের দ্বারা আবদ্ধ হওয়া। সৌভাগ্যবশত, প্রায় প্রতিটি বড় অ্যান্টিভাইরাস নির্মাতার কাছে আপনার ডিভাইসকে সুরক্ষিত রাখার ক্ষমতা সহ একটি অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে এবং তাদের মধ্যে কিছু এমনকি বিনামূল্যে।

এবং বিনামূল্যে বলতে আমরা সত্যিই বিনামূল্যে বলতে চাই—শুধুমাত্র 30-দিনের ট্রায়াল বিনামূল্যে নয়। কারও কারও কাছে আরও সীমাবদ্ধ বৈশিষ্ট্য থাকতে পারে (প্রায়শই কিছু অর্থ প্রদান না করার জন্য ট্রেড-অফ), তবে আপনি যদি সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান না করে আপনার ডিভাইসটিকে আরও সুরক্ষিত রাখতে চান তবে এইগুলি আমরা সুপারিশ করি।

বিনামূল্যে অ্যান্ড্রয়েড সেরা অ্যান্টিভাইরাস মোবাইলে

আপনার স্মার্টফোনকে আরও শক্তিশালী করতে, Android-এর জন্য আমাদের সেরা বিনামূল্যের VPN-এর রাউন্ডআপ দেখুন—পাবলিক Wi-Fi ব্যবহার করার সময় আপনার গোপনীয়তা রক্ষা এবং আপনার ডেটা রক্ষা করার একটি দুর্দান্ত উপায়।

অ্যান্ড্রয়েডের জন্য আভিরা সিকিউরিটি সেরা।

  • পেশাদার
  • খুব ভালো মান অফার করে
  • চমৎকার অ্যান্টিভাইরাস সুরক্ষা
  • VPN এর অভাব আছে

আমাদের শীর্ষ বাছাই কয়েকটি কারণে আভিরা। প্রথমত, এটি AV-টেস্ট এবং A-V তুলনামূলক উভয় থেকে শীর্ষ নম্বর পায়। আগের থেকে এটি ২০২২ সালের মার্চ মাসে রিয়েল-টাইম আক্রমণ এবং ব্যাপক ম্যালওয়্যার পরীক্ষা উভয় ক্ষেত্রেই 99.9 শতাংশ উপার্জন করেছে। A-V তুলনামূলক এভিরা ২০২১ মোবাইল নিরাপত্তা পর্যালোচনায় প্রায় 3,700টি নমুনা ব্যবহার করে ১০০ শতাংশ সনাক্তকরণ পেয়েছে।

আরো পড়ুনঃ   সুপার কম্পিউটারের জনক কে?

আভিরার আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে। ভাইরাস স্ক্যানার ছাড়াও, এটিতে প্রতিদিন 100MB VPN ব্যবহার, কিছু স্টোরেজ-অপ্টিমাইজিং বৈশিষ্ট্য, পরিচয় সুরক্ষা এবং একটি অনুমতি ব্যবস্থাপক রয়েছে। এই লেখায় এটি শীর্ষস্থানীয় সুরক্ষা সহ বৈশিষ্ট্যগুলির একটি চমৎকার সেট।

অ্যান্ড্রয়েডের জন্য বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস

আপনি যদি আরও সহজ কিছু চান, এবং এটির সমানভাবে ভাল সুরক্ষা র‌্যাঙ্কিং থাকে তবে বিটডিফেন্ডারের চেয়ে আর কিছু দেখা যায় না। রোমানিয়া ভিত্তিক সংস্থাটির প্লে স্টোরে দুটি অ্যাপ রয়েছে। বিনামূল্যের একটি Bitdefender অ্যান্টিভাইরাস, Bitdefender মোবাইল নিরাপত্তা নয়.

  • পেশাদার
  • সাশ্রয়ী
  • স্ক্যানগুলি দ্রুত এবং কার্যকর
  • ম্যালওয়্যার স্ক্যানের জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন

বিনামূল্যের সংস্করণটি যা বলে ঠিক তাই করে: আপনি যখন এটি করতে বলেন আপনার ফোন স্ক্যান করে। আপনি যখন একটি নতুন অ্যাপ ডাউনলোড করেন তখন অটো-পাইলট থেকে কিছু ন্যূনতম স্বয়ংক্রিয় স্ক্যানিং রয়েছে—অ্যান্ড্রয়েড ফোনের জন্য একটি সম্ভাব্য আক্রমণ ভেক্টর।

আরো পড়ুনঃ  সুপার কম্পিউটার কাকে বলে?

বিটডিফেন্ডার ২০২২ সালের মার্চ মাসে রিয়েল-টাইম আক্রমণ এবং ব্যাপক ম্যালওয়্যার পরীক্ষার জন্য AV-টেস্ট থেকে ১০০ শতাংশ উপার্জন করেছে। এছাড়াও এটি AV-তুলনামূলক ২০২১ মোবাইল নিরাপত্তা পর্যালোচনা থেকে ১০০ শতাংশ সনাক্তকরণ রেটিং পেয়েছে।

বিনামূল্যে অ্যান্ড্রয়েডের জন্য AVG অ্যান্টিভাইরাস।

আরেকটি শীর্ষ সুরক্ষা বিকল্প হল AVG অ্যান্টিভাইরাস এবং Android এর জন্য নিরাপত্তা। এটি রিয়েল-টাইম এবং ব্যাপক ম্যালওয়্যার পরীক্ষার জন্য ১০০ শতাংশ সুরক্ষা সহ AV-টেস্ট থেকে শীর্ষ নম্বর পেয়েছে। AV-তুলনামূলক এ, তবে, সনাক্তকরণের হার ছিল 99.6 শতাংশ, একটি মিথ্যা ইতিবাচক সহ।

আরো পড়ুনঃ  ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

আংশিকভাবে কেন আমরা এটিকে এখানে তৃতীয় স্থানে রাখছি। আরেকটি খারাপ দিক হল এটি সমর্থন করার জন্য ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন ব্যবহার করে, অন্যরা তা করে না।

  • পেশাদার
  • সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস
  • একটি বিনামূল্যে পরিষেবার জন্য বৈশিষ্ট্য চমৎকার সেট
  • ম্যালওয়্যার সুরক্ষা নিখুঁত নয়

সেই বিরক্তি সত্ত্বেও, তবে, AVG-এর বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে পছন্দ করার মতো অনেক কিছু আছে। এটি অ্যাপ এবং ফাইল স্ক্যান করতে পারে, জাঙ্ক ফাইল পরিষ্কার করতে পারে এবং আপনার বর্তমান ওয়াই-ফাই নেটওয়ার্ক স্ক্যান করতে পারে।

আরো পড়ুনঃ মোবাইলে গান ডাউনলোড করার উপায়

এটিতে ক্ষতিকারক ওয়েবসাইট সুরক্ষা, একটি "RAM বুস্টার" যা ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলিকে হত্যা করে, একটি Wi-Fi গতি পরীক্ষা এবং দূরবর্তীভাবে আপনার ফোন ট্র্যাকিং এবং সুরক্ষিত করার জন্য একটি চুরি-বিরোধী বৈশিষ্ট্য রয়েছে৷ যে শেষ বৈশিষ্ট্য একটি AVG অ্যাকাউন্ট প্রয়োজন.

আপনি যদি Avast পছন্দ করেন, যা AVG-এর মালিক, সেই অ্যাপটিও ভালো। এটিতে AVG এর মতো একই সুরক্ষা স্কোর ছিল এবং প্রায় একই বৈশিষ্ট্য বিনামূল্যে সেট করা হয়েছিল।

বিনামূল্যে মোবাইলের জন্য সোফোস ইন্টারসেপ্ট অ্যান্টিভাইরাস ।

Sophos A-V Comparatives দ্বারা Android-এ বিশ্লেষণ করা হয়নি, কারণ কোম্পানিটি AV-Test থেকে শুধুমাত্র একটি স্কোর বেছে নিয়েছে। রিয়েল-টাইম ম্যালওয়্যার আক্রমণের জন্য 2022 সালের মার্চ মাসে AV-টেস্ট এটিকে 99.8 শতাংশ দিয়েছে। ব্যাপক ম্যালওয়্যার পরীক্ষার জন্য, ইতিমধ্যে, Sophos ১০০ শতাংশ উপার্জন করেছে।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

  • পেশাদার
  • কোন বিজ্ঞাপন নেই
  • ভাল হুমকি সনাক্তকরণ
  • সমর্থন পৌঁছানো একটু কঠিন

Sophos A-V Comparatives দ্বারা Android-এ বিশ্লেষণ করা হয়নি, কারণ কোম্পানিটি AV-Test থেকে শুধুমাত্র একটি স্কোর বেছে নিয়েছে। রিয়েল-টাইম ম্যালওয়্যার আক্রমণের জন্য 2022 সালের মার্চ মাসে AV-টেস্ট এটিকে 99.8 শতাংশ দিয়েছে। ব্যাপক ম্যালওয়্যার পরীক্ষার জন্য, ইতিমধ্যে, Sophos 100 শতাংশ উপার্জন করেছে।

প্রধান বৈশিষ্ট্যগুলির জন্য, Sophos অ্যাপ এবং ফাইলগুলির জন্য ম্যালওয়্যার স্ক্যানিং, ক্ষতিকারক ওয়েব পৃষ্ঠা ব্লক করা, ক্ষতিকারক লিঙ্কগুলির বিরুদ্ধে সুরক্ষার জন্য একটি লিঙ্ক পরীক্ষক, Wi-Fi নেটওয়ার্ক স্ক্যানিং এবং একটি গোপনীয়তা উপদেষ্টা সহ অনেক কিছু অফার করে৷ যদিও এটির রিয়েল-টাইম প্রতিক্রিয়ার জন্য অন্যান্য অ্যাপের তুলনায় কিছুটা কম স্কোর রয়েছে এটি এখনও একটি খুব ভাল।

বিনামূল্যে অ্যান্ড্রয়েডের জন্য অ্যান্টিভাইরাস কীভাবে করবেন?

আমরা ইতিমধ্যে এটিকে সংক্ষেপে স্পর্শ করেছি, তবে আপনার সর্বদা একটি সুপরিচিত সুরক্ষা সংস্থা থেকে আপনার অ্যান্টিভাইরাস নেওয়া উচিত। বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে তৃতীয় পক্ষের পরীক্ষামূলক সংস্থাগুলি তাদের প্রতিবেদনে কী বলছে তা দেখতেও এটি একটি ভাল ধারণা।

এর পরে, আপনাকে দেখতে হবে যে কোম্পানি তাদের অ্যাপে বিজ্ঞাপন ব্যবহার করছে কিনা এবং আপনি এটির সাথে ঠিক আছেন কিনা। অবশেষে, আপনি খুঁজছেন বৈশিষ্ট্য আছে কিনা দেখুন. একটি বিনামূল্যের অ্যাপে আপনি যে সমস্ত বৈশিষ্ট্যগুলি আশা করতে পারেন সেগুলি আমরা এখানে হাইলাইট করেছি৷ আপনি যদি সক্রিয় রিয়েল-টাইম স্ক্যানিং খুঁজছেন, উদাহরণস্বরূপ, এটি বেশিরভাগ পরিষেবা থেকে একটি অর্থপ্রদানের বিকল্প।

বিনামূল্যে আমরা কিভাবে অ্যান্টিভাইরাস পরীক্ষা করব?

এই অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশানগুলির জন্য আমরা প্রতিটি নির্বাচনের জন্য অ্যাপটি ইনস্টল করেছি এবং চালিয়েছি, সেইসাথে অ্যাপগুলি কী ধরণের সুরক্ষা স্কোর পেয়েছে তা দেখতে তৃতীয় পক্ষের পরীক্ষামূলক সংস্থাগুলির সাথে পরামর্শ করেছি৷

আমরা প্রধান অ্যান্টিভাইরাস বিক্রেতাদের কাছ থেকে যে কোনও "ফ্রি" অ্যাপ ফিল্টার আউট করেছি যেগুলি শুধুমাত্র সীমিত বিনামূল্যের ট্রায়াল ছিল যেহেতু একটি বিনামূল্যে পরিষেবা এবং একটি বিনামূল্যে ট্রায়াল একই জিনিস নয়৷

একটি বিনামূল্যের পরিষেবা একটি দীর্ঘমেয়াদী পরিষেবা হওয়া উচিত যাতে একটি সাবস্ক্রিপশন সহ অ্যাপের একটি ভাল সংস্করণে আপগ্রেড করার বিকল্প থাকে৷ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য পরম টন অ্যান্টিভাইরাস পছন্দ রয়েছে, তবে এই চারটি আপনার তালিকার শীর্ষে থাকা উচিত।

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ফোনে ধীরগতি হবে কি?

হয়তো, কিন্তু সম্ভবত না. অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার কোনো ক্ষতিকারক হুমকি বা ম্যালওয়্যার উপস্থিত নেই তা নিশ্চিত করতে ফাইল এবং অ্যাপ্লিকেশন স্ক্যান করে। প্রতিটি স্ক্যানের মধ্যে সময়সীমা যত বেশি হবে, AV-কে তত বেশি জিনিস পরীক্ষা করতে হবে। এই নিবিড় স্ক্যান চলাকালীন,

এটি আপনার ফোনের গতিতে কিছু লক্ষণীয় প্রভাব ফেলতে পারে। এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার স্ক্যানগুলিকে আরও ঘন ঘন বা এমনকি রাতে চালানোর জন্য সেট করুন যাতে আপনার ফোন ব্যবহার প্রভাবিত না হয়।

আজকাল, সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এমনকি এমন বৈশিষ্ট্যগুলির সাথে আসে যা এই প্রভাবগুলিকে প্রশমিত করতে সাহায্য করে যেমন ক্লাউড-ভিত্তিক স্ক্যানার, স্মার্ট স্ক্যান প্রযুক্তি, দ্রুত স্ক্যান এবং আরও নিবিড় স্ক্যানগুলির স্বয়ংক্রিয় সময়সূচী৷

অ্যান্টিভাইরাস কি ফোনের ব্যাটারিতে প্রভাব ফেলে?

হ্যাঁ, একটি মোবাইল অ্যান্টিভাইরাস ক্রমাগত ব্যাকগ্রাউন্ডে চলবে ধীরে ধীরে আপনার ব্যাটারি নিষ্কাশন করবে। অতিরিক্ত সুরক্ষার জন্য এটি একটি দুর্ভাগ্যজনক ট্রেডঅফ যা একটি মোবাইল অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন প্রদান করবে। অ্যান্টিভাইরাসটি বাগ এবং অন্যান্য হুমকির সন্ধানে কার্যকর হওয়ার জন্য, আপনার ফোন চালু থাকা অবস্থায় এটিকে পটভূমিতে ক্রমাগত কাজ করতে হবে।

এটি শুধুমাত্র কিছু ব্যাটারি শক্তি খরচ করবে না, তবে এটি কিছু প্রক্রিয়াকরণ শক্তিও গ্রহণ করবে, যা আপনার ফোনকে কিছুটা ধীর করে দেবে। এগুলি প্রায়শই আপনার ফোনে মোটামুটি ছোটখাটো ড্রেন এবং মোবাইল অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনগুলি যে অতিরিক্ত সুরক্ষা নিয়ে আসে তা সাধারণত এই অসুবিধাগুলিকে ছাড়িয়ে যায়৷

অ্যান্টিভাইরাস ফোনে হুমকি শনাক্ত করে তবে কী করা উচিত?

একটি নিখুঁত বিশ্বে, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার কোনও দূষিত অ্যাপ বা ডাউনলোড বন্ধ করবে এবং আপনার জন্য সংক্রামিত ফাইলগুলি পরিষ্কার করবে। যাইহোক, এটি মূলত আপনি কোন অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন তার উপর নির্ভর করে।

সাধারণত, অ্যান্টিভাইরাস আপনাকে হুমকির বিষয়ে অবহিত করবে এবং সংক্রামিত ফাইলটিকে ছড়িয়ে না দেওয়ার জন্য এটিকে পৃথক করার চেষ্টা করবে। একবার বিচ্ছিন্ন হয়ে গেলে, সফ্টওয়্যারটি আপনাকে সংক্রমণ অপসারণ করার বা সম্পূর্ণ ফাইলটি মুছে ফেলার চেষ্টা করার বিকল্প দেবে।

আরো পোস্ট দেখুন

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?