বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়-easy

বন্ধুরা আপনারা কি জানেন-বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়? বিকাশ একাউন্টে নেই এমন নাম্বারে টাকা চলে গেলে কিভাবে টাকা উত্তোলন করবেন। বিকাশ বর্তমানে একটি জনপ্রিয় ও বহু ব্যবহৃত মোবাইল ব্যাংকিং সেবা। সকল মানুষ লেনদেনের জন্য এটি প্রতিদিন প্রতিমুহূর্তে ব্যবহার করে যাচ্ছে। তাই বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে একই স্থান থেকে অন্য স্থানে মুহূর্তের মধ্যে টাকা লেনদেন করা যায়।

তাই আপনার যাকে ইচ্ছা টাকা পাঠাতে পারেন একটি বিকাশ একাউন্ট থেকে। কিন্তু বর্তমানে বিকাশ নিয়ে এসেছে এক নতুন সিস্টেম যাতে করে আপনি যাকে টাকা পাঠাতে চান তার বিকাশ একাউন্ট না থাকলেও তার মোবাইলে সেন্ড মানি করতে পারবেন।কিন্তু বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়? যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা হয়নি, সে নাম্বারে টাকা পাঠাতে পারবেন আপনি ও মানে বিকাশ একাউন্ট না থাকলেও সেন্ড মানি করা যাবে।

আরো পড়ুনঃ  নিজের ফেসবুক অ্যাকাউন্ট লগ আউট করার নিয়ম

বিকাশ একাউন্টে নেই এমন নাম্বার থেকে টাকা তোলার নিয়ম।

আপনার যদি বিকাশ একাউন্ট না থাকে।তবে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় আমার নাম্বারে টাকা আসলে আপনি সেটা কিভাবে তুলবেন তা জানেন না। বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নাম্বারে টাকা আসলে একটি এসএমএস আসে সে এসএমএস পাওয়ার পর লিংকটি ডাউনলোড করে নিতে হবে।বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় হল এরপর আপনাকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে ৭২ ঘণ্টার মধ্যে টাকা তুলতে হবে বিকাশ একাউন্ট খোলার পর প্রাপ্ত টাকা উত্তোলন করা যাবে খুব সহজেই।

বিকাশ নেই এমন নাম্বারে টাকা পাঠানোর নিয়ম।

আপনার বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠানোর জন্য কিছু নিয়ম আছে তা আপনাকে যথাযথভাবে পালন করতে হবে। এরপরে আপনি টাকা পাঠাতে পারবেন। এর জন্য আপনাকে দুটি পদ্ধতি অবলম্বন করতে হবে যে কোন একটি পদ্ধতি অবলম্বন করে টাকা পাঠাতে পারবেন।

বিকাশ অ্যাপের মাধ্যমে একাউন্ট 

বিকাশ নেয় এমন নাম্বারে টাকা পাঠানোর জন্য দুটি পদ্ধতির মধ্যে একটি হল বিকাশ অ্যাপ ব্যবহার করা। বিকাশ এর জন্য আপনাকে নিচে নিয়ম অনুসরণ করতে হবে।

বিকাশে সেন্ড মানি অপশনে ক্লিক করুন

যে নাম্বারে টাকা পাঠাতে চাচ্ছেন সেটি পোস্ট করুন

আপনি সে নাম্বারে যত টাকা পাঠাতে চান সে এমাউন্ট লিখুন

আপনি ওই নাম্বার ও প্রয়োজনীয় তথ্য প্রদান করুন যেটা সেট অপনে ক্লিক করার পর আপনার সিলেট করা নাম্বারে টাকা চলে যাবে।

আরো পড়ুনঃ  বিনামূল্যে অ্যান্ড্রয়েড সেরা অ্যান্টিভাইরাস মোবাইলে-Easy

মোবাইলে ডায়াল করে বিকাশ অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠানোর নিয়ম।

আপনার যদি মোবাইলে অ্যাপস না থাকে তাহলে আপনি ডায়াল অপশনে গিয়ে স্টার্ট *২৪৭# কোর্টে ডায়াল করুন। এরপর আপনি বিকাশ একাউন্ট থেকে যে নাম্বারে টাকা পাঠাতে চাচ্ছেন সে নাম্বারটি দিন। এভাবে আপনি বিকাশ এমন লিখে সেন্ড অপশন এ ক্লিক করুন

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়।

আপনি যদি ফোন ভুল করে টাকা পাঠিয়ে থাকেন বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি তাহলে আপনার নাম্বার টাকা ক্যান্সেল করতে পারবেন। এজন্য আপনাকে আপনার বিকাশ একাউন্টে ক্লিক করে দেখতে হবে ক্যান্সেল অপশন আছে কিনা থাকলে ওই বাটনে ক্লিক করুন এবং টাকা পাঠানো ক্যানসেল করুন।

আরো পড়ুনঃ    একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন-২০২৩

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় বা বিকাশ নেই আমার নাম্বারে টাকা পাঠানো শর্তঃ

  • বিকাশ নাই এমন নাম্বারে টাকা আসলে অবশ্যই বিকাশ অ্যাপ থেকে একাউন্ট খুলতে হবে।
  • বিকাশে টাকা আসলে ৭২ ঘণ্টার মধ্যে বিকাশ একাউন্ট না খুলে সে টাকা তোলার জন্য আর তিন দিনের মধ্যে পাবেন।
  • বিকাশ একাউন্টে এমন নাম্বারে শুধুমাত্র একটি সেন্ড মানি করা যায়।
  • বিকাশের প্রাপক ৩ দিনের মধ্যে একাউন্ট থেকে না তুললে বিকাশে প্রেরক তার টাকা ফেরত পাবে।
  • প্রাপক ও পেরেক এর সকল তথ্য এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

More read>>> 

সর্বশেষ কথাঃ বিকাশ নাম্বার থেকে টাকা তোলার নিয়ম।

আমরা সচরাচর মোবাইল ব্যাংকিং হিসেবে বিকাশ, নগদ, রকেট ইত্যাদি ব্যবহার করে থাকি। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি বিকাশ অ্যাকাউন্ট নেই এমন অন্য মোবাইলে টাকা চলে গেলে কিভাবে আপনি সেই টাকা আপনি উত্তোলন করবেন সেটা বিস্তারিত জানার চেষ্টা করেছি আশা করি আপনাদের ভাল লেগেছে। বিকাশ নিয়ে এমন নাম্বার টাকা পাঠানো যায় তাই এই টাকা উত্তোলন করা খুব সহজ কিছু নিয়ম এবং পদ্ধতি জানা থাকলে।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url