ইজি খবর https://www.easykhobor.com/2022/10/youtube-google.html

ইউটিউব থেকে আয় করার পাঁচটি উপায়।


বন্ধুরা, বর্তমানে ইন্টারনেটের চোখে অফলাইন থেকে পয়সা কামানোর সাথে সাথে অনলাইন থেকে আয় করার ও সহজ রাস্তা রয়েছে। এগুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় হলো ইউটিউব। এর জন্য একজন ইউটিউবার youtube ইউটিউব এর চ্যানেল বানিয়ে সেই চ্যানেল বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে প্রচুর টাকা আয় করতে পারেন।

আপনি যদি আজকের দিনে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনিও একজন ইউটিউবার হতে পারেন।কিন্তু ইউটিউবার হওয়ার পর আপনি কোন কোন নিয়মে টাকা রোজগার করতে পারবেন সেটা আপনার জানা জরুরি। এজন্য আজকের এই আর্টিকেলটি ইউটিউব থেকে আয় কিভাবে হয় বা আয় করার পাঁচটি উপায় সম্পর্কে বিস্তারিত আমরা আলোচনা করব।

আরো পড়ুনঃ   কার্ড থেকে নগদে টাকা আনার নিয়ম

আপনি যদি শুধুমাত্র একজন ইউটিউবার হয়ে আমার অনলাইনে টাকা আয় করতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

ইউটিউব থেকে আয় করার পাঁচটি উপায়।

ইউটিউব থেকে সহজে টাকা ইনকাম এর উপায় জানার আগে আপনি ইউটিউব একাউন্ট তৈরি করতে পারেন। ইউটিউব থেকে টাকা আয় করার সহজ উপায়। আপনি ইউটিউব চ্যানেল যদি বড় হয় তাহলে এখান থেকে সমস্ত ইউটিউব থেকে ইনকাম করা উপায় গুলি বলা হয়েছে সেগুলো থেকে আপনি ভালো পরিমাণ ইনকাম বা আয় করতে পারবেন।

গুগল এডসেন্স

ইউটিউবে নিজস্ব চ্যানেল বানানোর পর আপনাকে সে চ্যানেলে ট্রাফিক আনতে হবে এবং ট্রাফিক আনার পর আপনি গুগলের তৈরি এড ভাইসড এডভাই এডভাইসমেন্ট গুগল এডসেন্সের বিজ্ঞাপন আপনার ভিডিওর উপর দেখিয়ে টাকা ইনকাম করতে পারেন।

আরো পড়ুনঃ ফেসবুকে লেখালেখি করে আয়

গুগল এডসেন্সের সাহায্যে আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজ করে সেখান থেকে google এডসেন্স এর কন্টাক্টওয়াল এডContextual ads আপনার ভিডিওর উপর দেখাতে হবে। আপনি যখন কোন ইউজার কে সেই ভিডিওগুলো দেখাবেন তখন ইউজারের ক্লিক এবং ইমপ্রেশনের উপর ভিত্তি করে আপনাকে গোবর টাকা দেবে।

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ থেকে আয় করার সহজ উপায়

গুগল এডসেন্সের মাধ্যমে ইউটিউবার কে টাকা ইনকাম করা হলো ইউটিউব থেকে টাকা কামানো সবচেয়ে সহজ পদ্ধতি এই পদ্ধতিতে আপনি কোন সময় খুব বেশি হার্ডওয়ার্ক না করে আপনার চ্যানেল থেকে ভালো পরিমাণ টাকা আয় করতে পারেন।

এইচডি ভিডিও।

ইউটিউবে এই পদ্ধতিতে ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে ইউটিউব চ্যানেলে ভালো করবেন ট্রাফিক থাকা প্রয়োজন।আপনার যখন youtube চ্যানেলটি বড় হয়ে যাবে তখন বিভিন্ন ধরনের বড় বড় প্রতিষ্ঠান ও কোম্পানি আপনার সাথে যোগাযোগ করে তাদের সার্ভিসিং বোর্ড আছে এর এডভার্টাইজমেন্ট আপনার চ্যানেলে দেখাতে বলবে।

আরো পড়ুনঃ আধুনিক খাটের ডিজাইন-2022

ইউটিউব নির্দিষ্ট অ্যাডভার্টাইজমেন্ট এর জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা দিয়ে কথা বলবে আপনি আপনার ভিডিও শুরুতে বা শেষে এসব এডভার্টাইজমেন্ট করে প্রচুর টাকা আয় করতে পারবেন।বর্তমানের দিনে কিছু বড় ইউটিউবার একটি প্রোডাক্ট সার্ভিস তাদের চ্যানেলে প্রমোট করার জন্য ১০ হাজার থেকে দুই লাখ টাকা পর্যন্ত ডিমান্ড করে থাকে। তাহলে আপনি বুঝতে পেরেছেন ইউটিউব চ্যানেল বানিয়ে অনলাইন থেকে টাকা আয় করা কতটা লাভজনক।

অ্যাফিলিয়েট মার্কেটিং

ইউটিউব থেকে ইনকাম করার তৃতীয় যে পদ্ধতি আছে সেটি হল এফ এল এর মার্কেটিং এফিলের মার্কেটিং মানে অন্যের প্রোডাক্টস বিক্রি করে সে প্রোডাক্টস থেকে কিছুটা কমিশন পাওয়া যায় হলো এফিলিয়েট মার্কেটিং।

আরো পড়ুনঃ   মেয়েদের আংটির ডিজাইন।

অ্যাফিলিয়েট মার্কেটিং যদি কোন প্রোডাক্টস আপনি বিক্রয় করতে পারেন তাহলে সে কোম্পানি আপনাকে নির্দিষ্ট প্রোডাক্টের উপর ভিত্তি করে কিছু কমিশন দেবে এর জন্য আপনি সরাসরি আপনাকে কোন কোম্পানির সাথে যোগাযোগ করতে হবে না। আপনি ই-কমার্স ওয়েবসাইটে যে সেখানে অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট বানিয়ে।

আরো জানতেঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম। 

সে সমস্ত প্রোডাক্ট করে সেই প্রোডাক্ট লিংক আপনার প্রেসক্রিপশনে বক্সে দিয়ে দিবেন।এরপর একজন ইউজার আপনার ওই লিংক থেকে যে পরিমাণ প্রোডাক্ট কিনবে তখন আপনি ওয়েবসাইটের মূল্য অনুযায়ী কমিশন পেয়ে যাবেন শুধুমাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং এর উপর ভিত্তি করে আজকাল প্রচুর পরিমাণে হয় করে থাকে সেজন্য আজকে ইউটিউবার মাসে লাখ লাখ টাকা আয় করে।

ই-বুক সেলিং

ইউটিউবে ইনকাম করে একটি ভালো উপায় হলো এবং ই বই বিক্রি। আপনি যদি নিজস্ব কোন লেখা বই থাকে তাহলে আপনি সেই লেখা বই আপনার চ্যানেলে মাধ্যম বিক্রয় করতে পারেন কিংবা অন্য কারো লেখা বই আপনার চ্যানেলে বিক্রয় করে তাদের তাদের থেকে ডাইরেক্ট কমিশন নিতে পারেন।

আরো পড়তেঃ নতুন বোরকার ডিজাইন ২০২২

সেল ওনার প্রোডাক্ট

ইউটিউবে আপনার যদি কোন প্রতিষ্ঠান বা ব্যবসা থাকে তাহলে আপনি নিজে প্রতিষ্ঠান বা ব্যবসা করে কে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিক্রয় করতে পারেন। আপনার ব্যবসা প্রোডাক্ট স্কুলের উপর ভিত্তি করে।

আরো পড়তেঃ নগদে উপবৃত্তি টাকা দেখার নিয়ম

আপনি আপনার চ্যানেল বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে সেখানে টার্গেট ভিজিটর নিয়ে। সে আপনার প্রোডাক্টগুলো বিক্রি রাস্তা তৈরি করতে পারেন। ইউটিউব থেকে আয় করবেন কিভাবে এটি আপনি খুব সহজে বুঝতে পেরেছেন এবার আপনার ইউটিউব ইনকাম বাড়ানোর কিছু টিপস বা ধারনা দিতে চেষ্টা করব।

ইউটিউব থেকে আয় কিভাবে ইনকাম বাড়ানো যায়।

ইউটিউব আপনি যত ইউজার বা সাবস্ক্রাইবার বাড়াতে পারবেন তত আপনি youtube ইউটিউব থেকে আয় করতে পারবেন। আপনি নিচের দেওয়া টিপস গুলো ফলো করে ভিডিও বানান তাহলে আপনার চ্যানেলে বেশি সংখ্যক ইউজার আসবে এবং এবং ভিজিটর বেশি হলে আয় ও বেশি হবে।

  • ইউটিউবে এমন সব স্ট্যান্ডিং ভিডিও বানান যেগুলো সার্চ ইন্টারনেট সবচেয়ে বেশি হয়।
  • আপনি এমন ভিডিও বানাবেন সেগুলো সর্বদা কাজে লাগে যেমন ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম।
  • ভিডিওতে ইন্টারেস্টিং করে তুলুন।
  • ইউটিউব এর লাইক কমেন্ট এবং সাবস্ক্রাইব করার জন্য আগ্রহ করে তুলুন।
  • হাই কোয়ালিটি যুক্ত ভিডিও বানান।
  • অন্য সব ইউটিউবারদের সাথে যুক্ত হয়ে একে অন্যের সাথে করপোরেশন করুন Colaborate করুন।
  • youtube এ ভিডিও হিসেবে টাইটেল ডেসক্রিপশন এবং ট্যাগ যোগ করুন।
  • অ্যাট্রাকটিভ টার্ম বিয়ারিং দেন।

ইউটিউব থেকে আয় করার উপায়।

পৃথিবীতে কোন কিছুই সহজ নয় তাই একটি নির্দিষ্ট কাজ করার কাজে সহজ বলে কিছু নেই আবার কঠোর বলেও কিছু নেই তাই ইউটিউব এর ক্ষেত্রে যদি বলা হয় তাহলে আমি বলবো, আপনি একটি ইউটিউব ভিডিও বানিয়ে মানুষের উপকার করার ফ্যাশন থাকবে তাহলে আপনি খুব সহজে ইউটিউব থেকে আয় করতে পারবেন।

আরো পডুনঃ ডিজিটাল মার্কেট কি?

আপনি যদি লোকদের উপকারে কথা না ভেবে শুধুমাত্র ইনকামের কথা ভেবে youtube এ আসেন তাহলে youtube ইউটিউব থেকে আয় করা আপনার পক্ষে খুবই কঠিন হয়ে যাবে।একটা ভালো মানের ভিডিও এবং শিক্ষনীয় এবং গুরুত্বপূর্ণ ভিডিও বানিয়ে আপনারা এই করতে পারেন খুব সহজেই।

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়।

বর্তমানে আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি আপনার ইউটিউবে বেশি ভিজিটর নিয়ে আসতে পারবেন তত টাকা ইনকাম করতে পারবেন। তাই কখনো কখনো হাজার ভিজতে হাজার টাকা রোজগার করতে পারবেন। সেজন্য কখনো আবার হাজার টাকা ইনকাম করতে দশ হাজার ভিজিটর খেলেও কষ্টকর হয়ে যায়।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

সেজন্য আপনি অ্যাফিলিয়েট লিংক ব্যবহার করুন তাহলে সে লিংক থেকে যদি একজন কিছু কেনে আপনি একটিভ এর ১০০ টাকা পর্যন্ত কমাতে পারেন। গুগল অ্যাড চেঞ্জ অ্যাড এর ওপর দশ হাজার ভিউ গেলে ১০০ টাকা ইনকাম করা কঠিন হয়ে যাবে।

যেমন সবকিছুর উপর নির্ভর করে আপনার ট্রাফিক এবং ইনকাম করার উপর এটাই আজকের দিনে বেশিরভাগ ইউটিউবে কোন উপায়ে মাসে ৫০ হাজার এর বেশি ইনকাম করছেন। বর্তমানে আমারও ভালো ইনকামের আয় হয়েছে যা থেকে খুব সহজে আমি চলাচল করতে পারি।

সর্বশেষ কথাঃ ইউটিউব থেকে আয় ২০২৩

একজন ইউটিউবার কিভাবে টাকা আয় করে এবং তা থেকে আপনি কিভাবে একজন স্বাবলম্বী হতে পারেন সে বিষয়ে আপনার বিস্তারিত তুলে ধরেছি আজকে আপনাদের ইউটিউবে কিভাবে আয় করবেন সে সম্পর্কে সফল তথ্য দেওয়ার চেষ্টা করেছে এবং youtube এ আপনার নিজস্ব চ্যানেল বানাবেন তাও বলে দিয়েছি। আশা করি আপনি সকল তথ্য জানা থাকলে আপনার ইউটিউব থেকে আয় করার খুব সহজ ভাবে করতে পারবেন।

More read>>> 

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?