ইজি খবর https://www.easykhobor.com/2022/12/WORLD-CUP-FIFA-2022.html

২০২২ ফিফা বিশ্বকাপ।২০২২ কাতার চ্যাম্পিয়ন দল


ফিফা বিশ্বকাপ ফুটবল খেলার আয়োজক সংগঠনের মাধ্যমে প্রতি বছর নির্বাচন করে খেলা ভেন্যু হিসেবে স্বীকৃতি দেয়। সে থেকে পর্যায়ক্রমে বিভিন্ন দেশে খেলা অনুষ্ঠিত হয়। তেমনি ২০২২ ফিফা বিশ্বকাপ ফুটবল খেলা কাতারে শুরু হয়েছে।

কাতার বিশ্বকাপ ফুটবল মাঠ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সকল ধরনের সুযোগ সুবিধা দিয়ে এই খেলার মাঠে ৩২টি দেশ খেলতে আসবে। কাতার বিশ্বকাপ ফুটবল ফেডারেশনের বিভিন্ন শর্ত দিয়ে সকল খেলা দেখতে পাবেন দর্শকরা।

আরো পড়ুনঃ    একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন-২০২৩

ফিফা বিশ্বকাপের টিকিট এর দাম কত?

বন্ধুরা গত ২০ বছরের হিসাবে কাতার বিশ্বকাপ টিকিটের দাম সবচেয়ে বেশি। ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলা দেখতে ফুটবলপ্রেমীদের ৬৮৪ পাউন্ড বা বাংলাদেশী মুদ্রায় ৬৬ হাজার টাকার বেশি খরচ করতে হবে। যা ২০১৮ সালের ফাইনালের টিকিটের গড় দাম থেকে ৫৯ শতাংশ বেশি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চেয় গড়ে ৪০% শতাংশ বেশি আসন্ন বিশ্বকাপ ফুটবলের টিকিটের দাম।



কাতার বিশ্বকাপ ট্রফি ২০২২। ২০২২ চ্যাম্পিয়ন দল

২০২২ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের ত্বতীয় সিরোপা জিতে মেসির হাতে সেরা বিশ্বকাপ ২০২২ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা হয়। কাতারের তীব্র গ্রীষ্মকালীন উত্তাপের কারণে এই আসরটি ২০২২ সালের ২০শে নভেম্বর হতে ১৮ই ডিসেম্বর পর্যন্ত কাতারের ৫টি শহরের ৮টি মাঠে অনুষ্ঠিত হবে যার ফলে এটি মে, জুন অথবা জুলাই মাসে অনুষ্ঠিত না হওয়া এবং উত্তর শরৎকালে অনুষ্ঠিত প্রথম আসর হবে এটি প্রায় ২৯ দিনের সময়সীমায় অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ ট্রফি

ফিফা বিশ্বকাপ একটি আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা য়েখানে ফিফা সহযোগী দেশগুলোর পুরুষ জাতীয় ফুটবল দলের অংশগ্রহণে মাধ্যমে খেলা হয়। ফিফা বিশ্বকাপ ফুটবল নিয়ন্ত্রণকারী সংস্থা। ফিফা প্রতি চার বছর পর পর অন্তর অন্তর বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত করে। ফিফা ১৯৩০ সালে প্রতিষ্ঠিত হয়। 



সে থেকে আজ পর্যন্ত সকল খেলা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৯৪২ এবং ১৯৪৬ সালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি।২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল খেলা মাঠ। বিশ্বকাপের টিকিট কেটে খেলা দেখার জন্য যে সব মাঠে খেলা হবে সেগুলো হলঃ

কাতার বিশ্বকাপ খেলা দেখার সূচিপত্র

ফিফা গ্রুপ পর্ব খেলা দেখতে চাইলে সময় সূচি অনুযায়ী ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২খেলা দেখতে পাবেন আপনার হাতের মুঠোয়। আপনি চাইলে ঘরে বসে এই খেলা গুলো দেখতে পারবেন। কাতার জনপ্রিয় খেলা দেখার সূচিপত্র এই বিশ্বকাপ ফুটবল খেলার জন্য সবার প্রিয় দল গুলো রয়েছে আপনার, যেমন জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন, 

কাতার,সৌদি আরব, ইরান, জাপান, উত্তর কোরিয়া, ঘানা, উরুগুয়ে, কোরেশিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, বেলজিয়াম, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইত্যাদি । আপনি চাইলে এদের মধ্যে কার সব খেলা আপনি ঘরে বসে দেখতে পাবেন।

কাতার প্রথমপর্বের খেলা ২০২২। 2022 কাতার চ্যাম্পিয়ন দল

২০২২ কাতার ফিফা বিশ্বকাপ

ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২।2022 কাতার চ্যাম্পিয়ন দল

ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু থেকেই অনেক অঘটন ঘটাতে থাকে। বিশ্বের সেরা সেরা দল ও প্লেয়ার সবাই এক মাঠে কাতার বিশ্বকাপ ফুটবল ট্রফির লড়াই জন্য করে।

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার।


বিশ্বকাপের প্রাইজ মানি কতো-২০২২।কাতার চ্যাম্পিয়ন-২০২২

ফিফা বিশ্বকাপ ট্রফি এর বর্তমান প্রাইজ মানি চ্যাম্পিয়ন দল পাই ৪১৯ কোটি টাকা প্রায়।আর রানার্স আপ হয় যে দল তাকে পেমেন্ট করা হয়। ৩০০ শত কোটি টাকা প্রায়। একই ভাবে তৃতীয় যে হয় সে পায় ২৭০ কোটি টাকা, চতুর্থ স্থান ধারী সে পাবে ২৫০ কোটি টাকা প্রায় আর কোয়ার্টার ফাইনালে য়ে দলগুলোর খেলবে তাদের প্রাইজ মানি দেয় ১৭০ কোটি টাকা। সর্বশেষ শেষ ১৬ আর গ্রুপ পর্ব খেলা শেষ করে তাদের ও কিছু অর্থ দেয় ফিফা।


কাতার ফুটবল-বিশ্বকাপ খেলার মাঠ। বিশ্বকাপ 2022


বিশ্বকাপের জনপ্রিয় দল কোনটি। ২০২২ চ্যাম্পিয়ন দল

আর্জেন্টিনা

আরো পড়ুনঃ   ঈদের মেহেদি ডিজাইন

ব্রাজিল

More read>>> 

সর্বশেষ কথাঃ 2022 ফিফা বিশ্বকাপ ট্রফি?

২০২২ চ্যাম্পিয়ন দল ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাই পর্ব থেকে শুরু করে খেলা শেষ পর্য়ন্ত সকল খবর তুলে ধরার মাধ্যমে আপনাদের কাছে ফিফা চ্যাম্পিয়ন দল হল আর্জেন্টিনা।

আরো পোস্ট দেখুন

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?